‘ফেরারি আসামির দলকে জনগণ সমর্থন করবে না’

ঢাকা, ১৪ আগস্ট, ২০১৯ | 2 0 1

‘ফেরারি আসামির দলকে জনগণ সমর্থন করবে না’

জ্যেষ্ঠ প্রতিবেদক ৫:৩৬ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০১৯

‘ফেরারি আসামির দলকে জনগণ সমর্থন করবে না’

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, এখনো তারেক রহমান লন্ডনে বসে কলকাটি নাড়ছেন। আমরা দেখছি ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচন ও স্থানীয় সরকার নির্বাচনের তফসিল ঘোষণার পর বিএনপি নেতারা লন্ডনে যাচ্ছেন। মির্জা ফখরুল বলেছেন, লন্ডন থেকে ফিরে এসে তারা নির্বাচনে অংশ নিবেন কী নিবেন না তার সিদ্ধান্ত জানাবেন। সুতরাং বোঝা গেল ওখানের সিদ্ধান্তের বাইরে কোনো সিদ্ধান্ত নেওয়ার সুযোগ নেই।

জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বৃহস্পতিবার ‘একাদশ জাতীয় নির্বাচন এবং জনগণের প্রত্যাশা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বপ্ন ফাউন্ডেশন নামের একটি সংগঠন এই আলোচনা সভার আয়োজন করে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সাবেক রেলমন্ত্রী, সংসদ সদস্য মুজিবুল হক ও জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন।

আয়োজক সংগঠনের সভাপতি রিয়াজ উদ্দিন রিয়াজের সভাপতিত্বে আরও বক্তব্য দেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ।

তারেক জিয়াকে উদ্দেশ্য করে হানিফ বলেন, একজন ব্যক্তি একাধিক দুর্নীতির মামলায় দণ্ডিত, একুশে আগস্ট গ্রেন্ডেন হামলায় যাবজ্জীবন দণ্ডিত, একজন ফেরারি আসামির দ্বারা পরিচালিত দল যতদিন চলবে আর সেই দলকে জনগণ সমর্থন করবে সেদিন বোধহয় আর নেই।

মির্জা ফখরুল ইসলামের বক্তব্যের জবাবে তিনি বলেন, এসব শোনার পর হাসি পায়। বিএনপি লজ্জাজনক হারের পর জনবিচ্ছিন্ন হয়ে দিগ্বিদিক হয়ে গেছে।

ডা. জাফর উল্লাহকে বিএনপি থিংক ট্যাংক উল্লেখ করে হানিফ বলেন, আপনি বিএনপির থিংক ট্যাংক হিসেবে পরামর্শ দেন ঠিক আছে। তবে ভাল কিছু পরামর্শ দেওয়ার চেষ্টা করেন। দুর্নীতিবাজ তারেক রহমান ও খালেদা জিয়াকে আজীবনের জন্য রাজনীতি থেকে বিদায় করে দেন তাহলে যদি বিএনপি কলঙ্কের ভাগ থেকে মুক্তি পেয়ে জনগণের আস্থা অর্জন করতে পারে।

তিনি বলেন, জনগণের কাছে বিএনপির চরিত্র উন্মোচিত হয়ে গেছে। তারা কখনো খালেদা-তারেকের নেতৃত্বাধীন বিএনপিকে গ্রহণ করবে না এটা পরিষ্কার হয়ে গেছে।

এসবি

 

রাজনীতি: আরও পড়ুন

আরও