কাদেরকে স্টেডিয়ামে গিয়ে ক্ষমা চাওয়ার আহ্বান ফখরুলের

ঢাকা, ১৪ আগস্ট, ২০১৯ | 2 0 1

কাদেরকে স্টেডিয়ামে গিয়ে ক্ষমা চাওয়ার আহ্বান ফখরুলের

ঢামেক প্রতিনিধি ৪:৩৭ অপরাহ্ণ, জানুয়ারি ১৫, ২০১৯

কাদেরকে স্টেডিয়ামে গিয়ে ক্ষমা চাওয়ার আহ্বান ফখরুলের

নির্বাচনে ‘ভোট কারচুপির’ অভিযোগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে স্টেডিয়ামে গিয়ে জাতির কাছে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেছেন, কাদের সাহেবকে গিয়ে বলেন, প্রথমে স্টেডিয়ামে গিয়ে জাতির কাছে মাফ চাইতে। জাতির সঙ্গে যে ভয়াবহ মিথ্যাচার করেছেন, তার জন্য যেন তারা স্টেডিয়ামে গিয়ে মাফ চান। তারপর অন্যান্য দল, মতের সঙ্গে আলোচনার পথ তৈরি হবে।

আজ মঙ্গলবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আহত যুবদল কর্মী ফয়সাল হোসেনকে দেখতে যান তিনি। এসময় তিনি সাংবাদিকদের কাছে এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, নির্বাচন বাতিলের অ্যাজেন্ডা থাকলেই তারা সংলাপে যাবেন। না হলে যাবেন না। এটা ঐক্যফ্রন্ট ও বিএনপির সিদ্ধান্ত।

তিনি বলেন, আওয়ামী লীগের হামলার বিষয়গুলো জাতির সামনে উঠে আসছে। তবে তাদের (আওয়ামী লীগ) লজ্জা–শরম বলতে কিছু নেই। তারা মহাবিজয়ের কথা বলছে। অথচ মহাবিজয়ে সারা দেশের মানুষের মুখে কোনো হাসি নেই।

মির্জা ফখরুল দাবি করেন, স্বাধীনতাযুদ্ধ–পরবর্তী সময়েও আওয়ামী লীগ ক্ষমতায় থাকার সময় বিরোধী দলের লোকজনের ওপর হামলা চালিয়েছিল, হত্যা করেছিল। অথচ দলটি স্বাধীনতাযুদ্ধে অগ্রণী ভূমিকা পালন করেছিল।

হাসপাতালে মির্জা ফখরুলের সঙ্গে বিএনপি নেতা (একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যশোর সদর আসনে বিএনপির প্রার্থী ছিলেন) অনিন্দ্য ইসলাম, বিএনপি–সমর্থিত ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) নেতা চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেনসহ বিএনপি নেতারা উপস্থিত ছিলেন।

হাসপাতালে মির্জা ফখরুলের সঙ্গে বিএনপি নেতা অনিন্দ্য ইসলাম, ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) নেতা চিকিৎসক এ জেড এম জাহিদ হোসেনসহ বিএনপি নেতারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, নির্বাচনের পরদিন যশোরের কোতয়ালীর সারথী এলাকায় দুর্বৃত্তের ছুরিকাঘাতে আহত হন ফয়সাল। ১ জানুয়ারি তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এসবি

 

রাজনীতি: আরও পড়ুন

আরও