গান-কবিতা-আলোচনায় সৈয়দ আশরাফকে স্মরণ

ঢাকা, সোমবার, ২৫ মার্চ ২০১৯ | ১১ চৈত্র ১৪২৫

গান-কবিতা-আলোচনায় সৈয়দ আশরাফকে স্মরণ

জ্যেষ্ঠ প্রতিবেদক ৫:৪১ অপরাহ্ণ, জানুয়ারি ১১, ২০১৯

গান-কবিতা-আলোচনায় সৈয়দ আশরাফকে স্মরণ

অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার সংগ্রামে অকুতোভয় সৈয়দ আশরাফুল ইসলামকে গানে, কবিতা ও আলোচনায় স্মরণ করেছে সম্মিলিত সাংস্কৃতিক জোট।

শুক্রবার বিকালে কেন্দ্রীয় শহীদ মিনারে আশরাফকে স্মরণ করা হয়।

আশরাফুল ইসলামের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে সম্মিলিত সাংস্কৃতিক জোটের শীর্ষ নেতৃবৃন্দ।

এসময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন ও বাংলাদেশ ছাত্রলীগ শ্রদ্ধা নিবেদন করেন।          

এরপর সৈয়দ হাসান ইমাম জীবনানন্দ দাশের কবিতা আবৃত্তির মাধ্যমে শুরু হয় স্মরণসভা। সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ লিখিত শোকগাথা পাঠ করেন।                          

আলোচনা করেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, সৈয়দ আশরাফুল ইসলামের স্বপ্ন ছিল বঙ্গবন্ধুর স্বপ্নের অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার। ৭৫ এর পরবর্তী সময়ে এটা কঠিন ছিল, শেখ হাসিনার নেতৃত্বে তিনি সে কাজ করে গেছেন। আজকে আমরা আলোর পথে। সেটা অব্যাহত থাকবে।

আয়োজক সংগঠন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুসের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো ভিসি অধ্যাপক সামাদ, ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনসহ আশরাফ ভক্তরা।    

জোটের শিল্পীরা বক্তৃতার মাঝে মাঝে গান কবিতায় সৈয়দ আশরাফের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।    

এসইউজে/এসবি