রক্ত দিয়ে হলেও ওয়াদা রক্ষা করব: শেখ হাসিনা

ঢাকা, রবিবার, ২৪ মার্চ ২০১৯ | ৯ চৈত্র ১৪২৫

রক্ত দিয়ে হলেও ওয়াদা রক্ষা করব: শেখ হাসিনা

সালাহ উদ্দিন জসিম, প্রধানমন্ত্রীর গাড়ি বহর থেকে ১২:০৮ অপরাহ্ণ, ডিসেম্বর ১৩, ২০১৮

রক্ত দিয়ে হলেও ওয়াদা রক্ষা করব: শেখ হাসিনা

ফাইল ছবি

গোপালগঞ্জের টুঙ্গিপাড়া থেকে ঢাকায় ফেরার পথে ফরিদপুরের ভাঙ্গায় জনগণের কাছ থেকে নৌকায় ভোট দেয়ার ওয়াদা নিলেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় তিনি বলেন, 'আপনারা আমাকে ওয়াদা দেন যে, নৌকা মার্কায় ভোট দেবেন।' তখন উপস্থিত জনতা ওয়াদা দেন।

প্রধানমন্ত্রীও তাদের প্রতিশ্রুতি দিয়ে বলেন, ‘আমি আপনাদের ওয়াদা নিলাম। আপনাদেরও ওয়াদা দিয়ে যাচ্ছি, প্রয়োজনে বুকের তাজা রক্ত দিয়ে আপনাদের অধিকার প্রতিষ্ঠা করব।’

বৃহস্পতিবার সকাল ১১টায় ফরিদপুর-৪ আসনের ভাঙ্গার মালিগ্রাম এলাকায় নির্বাচনী পথসভায় শেখ হাসিনা এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমি আপনাদের কাছে নৌকার ভোট চাইতে এসেছি। নৌকার জয় না হলে এই পদ্মাসেতুর কাজ বন্ধ হয়ে যাবে। উন্নয়নের গতি থেমে যাবে। মনে রাখবেন, আপনাদের একটি ভোট অনেক গুরুত্বপূর্ণ। এমনও হতে পারে একটি সিটের জন্য হয়তো আমরা সরকার গঠন করতে পারব না। এ জন্য আপনাদের সতর্ক থাকতে হবে। ভোটকেন্দ্র পাহারা দিতে হবে, কেউ যেন আপনার ভোট ছিনিয়ে না নিতে পারে।

তিনি বলেন, জঙ্গি-সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীরা আপনাদের অনেক প্রলোভন দেবে। এতে পা দেয়া যাবে না। আওয়ামী লীগের প্রতিনিধিকে ভোট দেবেন।

ওই আসনে আওয়ামী লীগের প্রার্থী দলের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরুল্লাহ। এ সময় তিনিও ভুল-ত্রুটি মাফ করে দিয়ে নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানান।

এর আগে বুধবার সকালে সড়ক পথে ঢাকা থেকে গোপালগঞ্জ যান এবং সেখান থেকে পরে টুঙ্গিপাড়া পৌঁছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজারে শ্রদ্ধা জানান। এরপর বিকেলে এক বিশাল জনসভায় ভাষণ দেন তিনি।

ওই ভাষণের মাধ্যমেই একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেন শেখ হাসিনা।

জনসভায় আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগকে পুনরায় ক্ষমতায় আনতে দেশবাসীর প্রতি আহ্বান জানান তিনি।

উল্লেখ্য, আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণ করা হবে।

এসইউজে/আরপি

আরও পড়ুন...
ঢাকার পথে শেখ হাসিনা