দ্বিতীয় দিনের সাক্ষাৎকারেও ভিডিও কনফারেন্সে তারেক

ঢাকা, শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ | ১ পৌষ ১৪২৫

দ্বিতীয় দিনের সাক্ষাৎকারেও ভিডিও কনফারেন্সে তারেক

জ্যেষ্ঠ প্রতিবেদক ১২:১০ অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০১৮

দ্বিতীয় দিনের সাক্ষাৎকারেও ভিডিও কনফারেন্সে তারেক

গতকালের ছবি

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ধানের শীষ প্রতীকে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের দ্বিতীয় দিনের মতো সাক্ষাৎকার নিচ্ছে বিএনপি। গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে এ সাক্ষাৎকার অনুষ্ঠিত হচ্ছে।

সাক্ষাৎকারে যথারীতি ভিডিও কনফারেন্সের মাধ্যমে অংশ নিচ্ছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। যদিও এ নিয়ে গতকাল নির্বাচন কমিশনে (ইসি) অভিযোগ দিয়েছে আওয়ামী লীগ।    

সোমবার সকাল ১০টার দিকে দ্বিতীয় দিনের সাক্ষাৎকার শুরু হয়। আজ সকাল ১০টা থেকে বেলা দেড়টা পর্যন চলবে বরিশাল বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার। এরপর বেলা আড়াই থেকে সাক্ষাৎকার নেওয়া খুলনা বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের।  

গতকাল প্রথম দিন সকালে রংপুর বিভাগের ৩৩ আসনে ১৫৮ জন মনোনয়ন প্রত্যাশী সাক্ষাৎকার দেন। এ ছাড়া বিকালে রাজশাহী বিভাগের ৩৯টি আসনের বিপরীতে ৩৬৮ জন সাক্ষাৎকার দেন। তাদের সবাইকে নির্বাচন কমিশনে মনোনয়নপত্র জমা দিতে বলা হয় বিএনপির মনোনয়ন বোর্ডের পক্ষ থেকে। একই সঙ্গে বিএনপির মহাসচিব স্বাক্ষরিত প্রত্যায়নপত্র দেয়া হয়।

সব বিভাগের সাক্ষাৎকার শেষ হলে আগামী ৮ ডিসেম্বর প্রার্থী তালিকা চূড়ান্ত করা হবে বলেও বিএনপির পক্ষ থেকে বলা হয়েছে।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের স্থায়ী কমিটির সদস্যরা মনোনয়ন বোর্ডের সদস্য হিসেবে রয়েছেন। তবে মনোনয়ন বোর্ডে সভাপতিত্ব করছেন দলের মহাসচিব।

আগামীকাল মঙ্গলবার (২০ নভেম্বর) সকাল ৯টা থেকে বেলা দেড়টা পর্যন্ত চট্টগ্রাম বিভাগ এবং বেলা আড়াইটা থেকে কুমিল্লা ও সিলেট বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

এ ছাড়া ২১ নভেম্বর বুধবার সকাল ৯টা থেকে বেলা দেড়টা পর্যন্ত ময়মনসিংহ ও ফরিদপুর বিভাগ এবং বেলা আড়াইটা থেকে শেষ না হওয়া পর্যন্ত ঢাকা বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া হবে।

প্রসঙ্গত, গত ১২ নভেম্বর সোমবার মনোনয়ন ফরম বিক্রি ও জমা নেওয়া শুরু করে বিএনপি। মনোনয়ন ফরম বিক্রি ও জমা দেওয়ার শেষ দিন ছিল শুক্রবার। পাঁচ দিনে দলটি চার হাজারের বেশি মনোনয়নম ফরম বিক্রি করে। সারাদেশকে ছয়টি অঞ্চলে ভাগ করে মনোনয়ন বিক্রি করে বিএনপি।

এদিকে, গতকাল রোববার বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকারের সময় তারেক রহমানের ভিডিও কনফারেন্সে অংশ নেওয়ার বিষয়ে ইসিতে অভিযোগ করেছে আওয়ামী লীগ।

ইসির পক্ষ থেকে বলা হয়েছে, নির্বাচনী আইনের মধ্য থেকে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

তবে দলটির মহাসচিব মির্জা ফখরুল আলমগীর এ ব্যাপারে বলেছেন, দলের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার কীভাবে নেওয়া হবে সেটা আমাদের ব্যাপার। এখানে ইসির কোনো এখতিয়ার আছে বলে আমরা মনে করি না।    

এমএইচ/আরপি