আব্বাসের বাসা ঘিরে কর্মী আটকের দাবি, পুলিশের ‘না’

ঢাকা, বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ | ২৮ অগ্রহায়ণ ১৪২৫

আব্বাসের বাসা ঘিরে কর্মী আটকের দাবি, পুলিশের ‘না’

পরিবর্তন প্রতিবেদক ১০:২২ অপরাহ্ণ, নভেম্বর ১৮, ২০১৮

আব্বাসের বাসা ঘিরে কর্মী আটকের দাবি, পুলিশের ‘না’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বাসার সামনে থেকে দলের বেশ কয়েকজন কর্মীকে আটকের দাবি করেছেন তার স্ত্রী ও মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস।

রোববার বিকেল ৪টার দিকে এ ঘটনা ঘটেছে বলে সাংবাদিকদের জানান তিনি।

এর আগেই অবশ্য বেলা সাড়ে ৩টার দিকে বিএনপি চেয়ারপাসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান সাংবাদিকদের কাছে দাবি করেন, মির্জা আব্বাসের শাজাহানপুরের বাসা ঘেরাও করে রেখেছে পুলিশ। কোনো কারণ ছাড়াই পুলিশ সদস্যের উপস্থিতি বেড়ে যায়। পরে তারা বাড়িটি ঘিরে রাখে।

তবে পুলিশ বলছে, এ রকম কিছু তাদের জানা নেই।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় পুলিশের গাড়িতে অগ্নিসংযোগ ও সংঘর্ষের তিন মামলায় রোববার মির্জা আব্বাস ও আফরোজা আব্বাস হাইকোর্ট থেকে আগাম জামিন নেন।

আব্বাস দম্পতি আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি জাফর আহমদের হাইকোর্ট বেঞ্চ তাদের আট সপ্তাহের জামিন মঞ্জুর করেন।

আফরোজা আব্বাস বলেন, ‘আগাম জামিন নিয়ে ফিরছিলাম। তখন বাসা থেকে খবর পেলাম, চারদিকে সাদা পোশাকের পুলিশ ঘেরাও করেছে।’

তিনি বলেন, ‘একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে বিএনপির অনেক কর্মীই এখন তার বাসায় আসা-যাওয়া করছেন, কাজ করছেন। তাদের সঙ্গেও অনেকে কোর্টে গিয়েছিলেন। বাসা থেকে কোনো কর্মী বের হলে তাকেই আটক করে নিয়ে যাওয়া হয়েছে।’

আফরোজা আব্বাসের দাবি, ‘বিকেল সাড়ে ৩টা থেকে তার দলের ৭/৮জনকে আটক করা হয়েছে। কাউকে কাউকে মারধরও করা হয়েছে।’

তবে কারা বা আইনশৃঙ্খলা বাহিনীর কোন সদস্যরা তাদের নিয়ে গেছেন, তা তিনি জানাতে পারেননি।

মির্জা আব্বাসের বাসার সামনে থেকে কাউকে আটক করা হয়েছে কিনা জানতে চাইলে শাহজাহানপুর থানার ওসি শফিকুল ইসলাম পরিবর্তন ডটকমকে বলেন, ‘আমরা কাউকে আটক করিনি। তাই এ বিষয়ে কিছুই বলতে পারছি না।’

ওএস-পিএসএস/আইএম
মির্জা আব্বাসের বাড়ি ঘিরে রেখেছে পুলিশ