পুলিশের গাড়িতে অগ্নিসংযোগকারী যুবক শনাক্ত

ঢাকা, বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ | ২৮ অগ্রহায়ণ ১৪২৫

পুলিশের গাড়িতে অগ্নিসংযোগকারী যুবক শনাক্ত

পরিবর্তন প্রতিবেদক ১২:৪২ অপরাহ্ণ, নভেম্বর ১৫, ২০১৮

পুলিশের গাড়িতে অগ্নিসংযোগকারী যুবক শনাক্ত

রাজধানীর নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের সংঘর্ষ চলাকালে পুলিশের গাড়িতে আগুন দেওয়া যুবককে শনাক্ত করেছে পুলিশ।

বৃহস্পতিবার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মতিঝিল বিভাগের সহকারী কমিশনার (এসি) মিশু বিশ্বাস পরিবর্তন ডটকমকে এ তথ্য জানান।

তিনি বলেন, গতকাল দিয়াশলাই দিয়ে পুলিশের গাড়িতে যে যুবক আগুন দিচ্ছিল তাকে শনাক্ত করা হয়েছে। ওই যুবক পল্টন থানা ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্য শাহজালাল খন্দকার।

মিশু বিশ্বাস আরো জানান, ছবিতে স্পষ্ট দেখা গেছে, ওই যুবক দিয়াশলাই দিয়ে পুলিশের গাড়িতে অগ্নিসংযোগ করছিল এবং একই সময় আরেকজন গাড়ির ওপরে উঠে লাফাচ্ছিল। তারা দুইজনই ছাত্রদলের সদস্য।

গাড়িতে লাফানো সেই ছাত্রদল সদস্যের বিস্তারিত পরিচয় প্রকাশ না করলেও তাদের দুইজনকে গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

এদিকে, বুধবার রাতে নয়াপল্টনের ঘটনায় পুলিশ বাদী হয়ে তিনটি মামলা (মামলা নং-২১,২২,২৩) করেছে। এসব মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও তার স্ত্রী মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাসসহ বিএনপির কয়েকজন নেতাকর্মীর নাম উল্লেখ করে ‘অজ্ঞাত’ আরও অনেককে আসামি করা হয়েছে।

এসব মামলায় এখন পর্যন্ত বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক এমপি হেলালুজ্জামান তালুকদার লালুসহ ৬৫ জনকে গ্রেফতার করা হয়েছে বলে পরিবর্তন ডটকমকে জানিয়েছেন পল্টন থানার অফিসার ইনচার্জ মাহমুদুল হক।

মামলার এজাহারে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে রাষ্ট্রীয় সম্পদ বিনষ্ট, হত্যার উদ্দেশ্যে পুলিশের ওপর হামলা, সরকারি কাজে বাধা প্রদান, সড়কে যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি ও সাধারণ মানুষের জানমালের নিরাপত্তা বিঘ্নের কথা উল্লেখ করা হয়েছে।

পিএসএস/আরপি