লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করতে রাষ্ট্রপতি-ইসিকে বি চৌধুরীর আহ্বান

ঢাকা, শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ | ১ পৌষ ১৪২৫

লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করতে রাষ্ট্রপতি-ইসিকে বি চৌধুরীর আহ্বান

জ্যেষ্ঠ প্রতিবেদক ১১:৪৩ অপরাহ্ণ, নভেম্বর ১৩, ২০১৮

লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করতে রাষ্ট্রপতি-ইসিকে বি চৌধুরীর আহ্বান

সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে আবারো লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করার জন্য রাষ্ট্রপতি ও নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়েছেন যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী।

মঙ্গলবার বিকালে দলের বাড্ডার নির্বাচনী কার্যালয়ে বিকল্পধারার প্রার্থী মনোনয়ন ফরম বিতরণ কার্যক্রম উদ্বোধনের সময় তিনি এ কথা বলেন। বিকল্প যুবধারার ১৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে ও অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বি. চৌধুরী বলেন, যুক্তফ্রন্ট অবশ্যই নির্বাচনে যাবে, তবে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের প্রয়োজনে আমরা লেভেল প্লেয়িং ফিল্ড বা সমতল ভূমি চাই।

তিনি বলেন, আমরা অশান্ত বিশৃঙ্খল রাজনীতি চাই না, প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপের সময় বলেছি সংসদে আমরা গেলে আপনি ভালো কাজ করলে সমর্থন করবো, ভুল করলে ছেড়ে কথা বলবো না। আমি অতীতে জগাখিচুড়ি মার্কা মন্ত্রিসভা দেখেছি।৩০ লাখ শহীদের রক্ত দানকে যারা অস্বীকার করে তাদের সঙ্গে ঐক্য করি নাই।স্বাধীনতার স্বপক্ষ শক্তির সাথে ঐক্য হবে, কিন্তু তারা ভুল করলে আমরা ছেড়ে কথা বলবো না।

বিকল্পধারার মুখপাত্র মাহী বি. চৌধুরী আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের সাথে আজ মঙ্গলবার দুপুরে অনানুষ্ঠানিক আলোচনার কথা উল্লেখ করে বলেন, তার সঙ্গে আমাদের সার্বিক রাজনৈতিক বিষয় নিয়ে আলোচনা হয়েছে। দেশে অনেক ষড়যন্ত্র চলছে, গণতন্ত্রের বিরুদ্ধে চক্রান্ত হচ্ছে।

মহাজোট সম্প্রসারণের বিষয়টি ইতিবাচক উল্লেখ করে মাহী বলেন, এ বিষয়ে আলোচনায় আজ মঙ্গলবার কোনো সিদ্ধান্ত হয় নাই, তবে আগামী কয়েকদিনের মধ্যেই যুক্তফ্রন্ট মহাজোটের সঙ্গে আনুষ্ঠানিক আলোচনায় বসবে।

যুবধারার সভাপতি আসাদুজ্জামান বাচ্চুর সভাপতিত্বে বিকল্প যুবধারার প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান,  প্রেসিডিয়াম সদস্য শমসের মবিন চৌধুরী, যুক্তফ্রন্টের সমন্বয়ক গোলাম সারোয়ার মিলন, বিএলডিপির চেয়ারম্যান নাজিমউদ্দিন আল আজাদ, ইউনাইটেড মানরিটি ফ্রন্ট্রের সভাপতি দিলীপ কুমার দাস গুপ্ত, জনদলের চেয়ারম্যান মাহবুবুর রহমান জয় চৌধুরী, লেবার পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হামদুল্লাহ আল মেহেদী, বাগসদের সভাপতি সরদার শামস আল মামুন, বিকল্পধারার সহ-সভাপতি মিসেস মাহমুদা চৌধুরী, বিকল্পধারার সহ-সভাপতি ওবায়েদুর রহমান মৃধা,যুবধারার সাধারণ সম্পাদক মোস্তফা সারোয়ার, স্বেচ্ছাসেবকধারার সভাপতি আবুল বাসার প্রমুখ।

এমএইচ/এআরই