চোখ ঐক্যফ্রন্টের সমাবেশে

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ | ২৯ কার্তিক ১৪২৫

চোখ ঐক্যফ্রন্টের সমাবেশে

বিপ্লব হাসান, রাজশাহী ১০:২৬ অপরাহ্ণ, নভেম্বর ০৮, ২০১৮

চোখ ঐক্যফ্রন্টের সমাবেশে

ডজনখানিক শর্ত মেনে আগামীকাল শুক্রবার রাজশাহীতে সমাবেশ করছে জাতীয় ঐক্যফ্রন্ট। দু’দফা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ‘ব্যর্থ’ সংলাপ এবং বৃহস্পতিবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর তারা এই প্রথম কোনো সমাবেশ করছে। ফলে দেশবাসী এই সমাবেশের দিকে তাগিয়ে রয়েছেন।

শুক্রবার দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা মাঠে হবে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশ।

এই সমাবেশ ঘিরে নেতাকর্মীদের উৎসাহের কোনো কমতি নেই। সমাবেশ থেকে গণআন্দোলনের ঘোষণা আসতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের রাজশাহীর সমন্বয়ক ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু।

বৃহস্পতিবার দুপুরে মহানগর দলীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ ইঙ্গিত দেন।

শুরুতে বাধা দেয়া হলেও পরে নির্দিষ্ট স্থানেই সমাবেশমঞ্চ তৈরি হচ্ছে বলে জানিয়েছেন মিনু।

তবে মঞ্চ তৈরিতে বাধার বিষয়টি অস্বীকার করেছে মহানগর পুলিশ। শর্তের মধ্যে থেকেই সবকছিু করার জন্য বলা হয়েছে বলে জানিয়েছেন মহানগর পুলিশের মুখপাত্র সিনিয়র সহকারী কশিশনার ইফতেখায়ের আলম।

মিজানুর রহমান মিনু বলেন, ‘সবকিছু ঠিক থাকলে শুক্রবার মাদ্রাসা মাঠে স্মরণকালের সমাবেশ অনুষ্ঠিত হবে। যদিও বৃহস্পতিবার সকাল থেকে রাজশাহী-ঢাকা রুটে বাস চলাচল বন্ধ করে দেয়া হয়েছে।’

এর আগে ঐক্যফ্রন্টের জনভাকে কেন্দ্র করে ঢাকা ও সিলেটেও একই কাণ্ড করা হয়েছে বলে দাবি তার।

মিনু বলেন, ‘সরকার যতই বাধা দিক জনগণের ঢল কোনোভাবেই থামাতে পারবে না। বাংলাদেশের ৮০ ভাগ মানুষ এই সরকারের বিপক্ষে।’

এদিকে, বৃহস্পতিবার বিকেলে সমাবেশস্থল পরিদর্শন করেন বিএনপি নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান শাহজাহান আলী ও বরকত উল্লাহ বুলু, জাতীয় ঐক্যফ্রন্টের বিভাগীয় সমন্বয়ক মিজানুর রহমান মিনু, বেগম খালেদা জিয়ার উপদেষ্টা হাবিবুর রহমান, আব্দুস সালাম, যুগ্ম-মহাসচিব ও চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সাবেক সংসদ সদস্য হারুনুর রশিদ ও জাতীয় নির্বাহী কমিটির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন এ্যানি প্রমুখ।

জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশে সভাপতিত্ব করবেন জাতীয় ঐক্যফ্রন্টের রাজশাহী বিভাগীয় সমন্বয়ক মিজানুর রহমান মিনু। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় ঐক্যফ্রন্টের আহবায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ ছাড়া ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন।

বিএইচ/আইএম