‘চাপ দিয়ে ছাড়পত্র নিয়ে খালেদাকে কারাগারে পাঠানো হয়েছে’

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ | ৩০ কার্তিক ১৪২৫

‘চাপ দিয়ে ছাড়পত্র নিয়ে খালেদাকে কারাগারে পাঠানো হয়েছে’

পরিবর্তন প্রতিবেদক ৫:০২ অপরাহ্ণ, নভেম্বর ০৮, ২০১৮

‘চাপ দিয়ে ছাড়পত্র নিয়ে খালেদাকে কারাগারে পাঠানো হয়েছে’

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসার জন্য গঠন হওয়া মডিকেল টিমের অধিকাংশ চিকিৎসক দেশের বাইরে থাকা অবস্থায় তাকে (খালেদা) কারাগারে পাঠানো হয়েছে বলে অভিযোগ তুলেছেন বিএনপিপন্থী সিনিয়র চিকিৎসকরা।

বৃহস্পতিবার সংবাদ সন্মেলনে করে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকরা বলেন, আদালতের নির্দেশ উপেক্ষা করে খালেদা জিয়ার সুচিকিৎসা নিশ্চিত করা হয়নি।

ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) আয়োজিত সংবাদ সম্মেলনে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক প্রফেসর ডা. সাইফুল ইসলাম বলেন, গেল এক মাস খালেদা জিয়ার স্বাস্থ্য বিষয়ে দেশবাসী অন্ধকারে ছিল। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল কর্তৃপক্ষ তার স্বাস্থ্যের উন্নতির সুসংবাদ জানাতে পারেন নাই।

তিনি জানান, হাইকোর্টের নির্দেশ মোতাবেক গঠন হওয়া মেডিকেল টিমের প্রধান প্রফেসর ডা. আব্দুল জলিল রহমান চৌধুরী ও ফিজিওথেরাপিস্ট ডা. বদরুননেছা বর্তমানে দেশের বাইরে রয়েছেন।

এছাড়া মেডিকেল টিমের অন্য এক সদস্য প্রফেসর ডা. আতিকুল হক চৌধুরী গতকাল দেশে ফেরেন। এমন পরিস্থিতে একজন জুনিয়র চিকিৎসককে চাপ দিয়ে ছাড়পত্র নিয়ে বেগম জিয়াকে কারাগারে পাঠানো হয়েছে বলে অভিযোগ তুলেছেন তিনি।

লিখিতভাবে খালেদার ব্যক্তিগত চিকিৎসক বলেন, কোনো জ্যেষ্ঠ চিকিৎসক বা অধ্যাপক বেগম জিয়াকে সরাসরি বিষয়টি অবগত করেননি বা তাকে আনুষ্ঠানিক বিদায় জানাননি।

এ বিষয়ে সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ বলেন, যে হুইল চেয়ারে করে কারাগার থেকে খালেদা জিয়াকে হাসপাতালে নিয়ে আসা হয়, সেই হুইল চেয়ারে করে পুনরায় তাকে কারাগারে নিয়ে যাওয়া হয় আজ।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসা না দিয়ে কারাগারে পাঠানো হয়েছে এমন কথা উল্লেখ করে তিনি বলেন, সংবিধান মোতাবেক একজন রোগী চিকিৎসা পাওয়ার অধিকারী। কিন্তু সেই অধিকার খালেদা জিয়ার ক্ষেত্রে যথাযথ পালন করা হয়নি।

একজন রোগীর প্রতি এমন অবহেলা প্রতিষ্ঠান ও চিকিৎসকদের সুনামে খর্ব করবে বলেন তিনি।

আর সুচিকিৎসা না পেয়ে খালেদা জিয়ার কিছু হলে তার দায়ভার সরকার ও হাসপাতাল কর্তৃপক্ষকে নিতে হবে বলে জানিয়েছেন ডা. জাহিদ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন খালেদা জিয়ার ব্যাক্তিগত চিকিৎসক প্রফেসর ডা. আব্দুল কুদ্দুস, প্রফেসর ডা. এ কে এম আমিনুল হক, প্রফেসর ডা. সিরাজ উদ্দিন আহম্মেদ প্রমুখ।

এফবি/এসবি

আরও পড়ুন...
‘যথাযথ ছাড়পত্র দিয়েই খালেদা জিয়াকে পাঠানো হয়েছে’