গণআন্দোলন রাজশাহী থেকেই শুরু হবে: মিনু

ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮ | ১ অগ্রহায়ণ ১৪২৫

গণআন্দোলন রাজশাহী থেকেই শুরু হবে: মিনু

রাজশাহী ব্যুরো ৪:০১ অপরাহ্ণ, নভেম্বর ০৮, ২০১৮

গণআন্দোলন রাজশাহী থেকেই শুরু হবে: মিনু

১২ শর্তে রাজশাহী মাদ্রাসা মাঠে সমাবেশ কারার আনুমতি দেয়া হয়েছে জাতীয় ঐক্যফ্রন্টকে। আগামীকাল শুক্রবার এই সমাবেশ অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার দুপুরে মালোপাড়াস্থ মহানগর বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলনে এই তথ্য নিশ্চিত করেন বিএনপি চেয়ারপারনের উপদেষ্টা ও ঐক্যফ্রন্ট রাজশাহীর সমন্বয়ক মিজানুর রহমান মিনু।

মিনু বলেন, দাবি মানা না হলে রাজশাহী থেকেই ঐক্যফ্রন্টের ডাকে গণআন্দোলন শুরু হবে। সারাদেশে এই আন্দোলন ছড়িয়ে পড়বে।

তিনি বলেন, বিভিন্ন শর্তে মাদ্রাসা মাঠে সমাবেশ কারার আনুমতি দেওয়া হলেও মঞ্চ তৈরিতে বাধা দেওয়া হয়েছে। এছাড়া সমাবেশের স্থানও পরিবর্তন করা হচ্ছে। বুধবার গণকপাড়ায় সমাবেশের অনুমতি দিয়ে পরে মাদ্রাসা মাঠে সামাবেশ করার অনুমতি দেয়া হয়।

ঐক্যফ্রন্টের সমাবেশকে কেন্দ্র করে বিএনপি নেতাকর্মীদের পুলিশ গ্রেপ্তার করতে শুরু করেছে বলেও অভিযোগ করেন মিনু।

তিনি বলেন, অনেককেই গ্রেপ্তার করা হয়েছে। শতাধিক নেতাকর্মীর বাড়িতে পুলিশ গেছে। তবে ঠিক কতজনকে গ্রেপ্তার করা হয়েছে তা স্পষ্টভাবে জানাননি তিনি।

মিনু বলেন, ড. কামাল হোসেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মাহামুদুর রহমান মান্না, আ স ম আবদুর রব, কর্নেল অলি আহমেদ, আন্দালিব রহমান পার্থের মতো নেতারা রাজশাহীর সমাবেশে যোগ দেবেন। এই সমাবেশ থেকে এমন কর্মসূচি আসবে যা দেশের রাজনীতির দৃশ্যপট পাল্টে দেবে।

সংবাদ সম্মেলনে বিএনপির রাজশাহী বিভাগের সহ-সাংগঠনিক সম্পাদক শাহীন শওকত, মহানগর সভাপতি মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, সাধারণ সম্পাদক অ্যাডভোটেক শফিকুল হক মিলন, জেএসডির কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি এমএ গোফরান, মহানগর সম্পাদক মারুফ আহমেদ পিকু, জাসদ নেতা মনির আহমেদ বাবর, শফিকুল আলম উপস্থিত ছিলেন।

বিএইচএস/এসবি