রায় সরকারের ইচ্ছারই প্রতিফলন: বিএসপিপি

ঢাকা, রবিবার, ২১ অক্টোবর ২০১৮ | ৫ কার্তিক ১৪২৫

রায় সরকারের ইচ্ছারই প্রতিফলন: বিএসপিপি

পরিবর্তন ডেস্ক ৯:০২ অপরাহ্ণ, অক্টোবর ১০, ২০১৮

রায় সরকারের ইচ্ছারই প্রতিফলন: বিএসপিপি

বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ (বিএসপিপি) ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়কে সরকারের ইচ্ছারই প্রতিফলন বলে অভিহিত করেছে। বিএসপিপি ও বাংলাদেশের সাধারণ জনগণ এই রাজনৈতিক উদ্দেশ্যেপ্রণোদিত ষড়যন্ত্রমূলক রায়কে ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে বলেও মন্তব্য করা হয়েছে।

বুধবার রায় ঘোষণার পর সংগঠনটির সদস্য সচিব অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এমন মন্তব্য করা হয়েছে।

এতে বলা হয়, পেশাজীবী সমাজ মনে করে, জিয়া পরিবার তথা জাতীয়তাবাদী শক্তিকে ধ্বংস করা ও আগামী নির্বাচন থেকে তাদের দূরে রাখতেই এই অপকৌশল গ্রহণ করা হয়েছে। দেশের সাধারণ মানুষ গণতন্ত্র স্বাধীনতা ও সার্বভৌমত্বের প্রতীক জাতীয়তাবাদী শক্তিকে ধ্বংসের সকল অপচেষ্টা গণতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে প্রতিহত করবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, তারেক রহমানের অন্য একটি মামলায় বেকসুর খালাস দেওয়ায় বিচারককে দেশ ছাড়া করতে বাধ্য করা হয়েছে। অতি সম্প্রতি প্রধান বিচারপতিকে সরকারের পছন্দ মতো রায় না দেওয়ায় তাকেও দেশ ছাড়তে বাধ্য করা হয়েছে।

আজ দেশের সাধারণ জনগণ বিচার বিভাগের ওপর সরকারের এই নগ্ন হস্তক্ষেপের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে এবং তারেক রহমানকে উক্ত মামলায় সম্পৃক্ত করে সাজা প্রদান করায় তা ঘৃণভারে প্রত্যাখ্যান করছে।

প্রেস বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেন- বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের (বিএসপিপি) আহ্বায়ক ইঞ্জিনিয়ার মাহামুদুর রহমান, বিএফইউজের সভাপতি সাংবাদিক রুহুল আমিন গাজী, মহাসচিব এম. আবদুল্লাহ, বিএফইউজের সাবেক সভাপতি সাংবাদিক শওকত মাহমুদ, সুপ্রিম কোট বার এসোসিয়েশনের সভাপতি এড. জয়নাল আবেদীন ও সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দীন খোকন, ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) সভাপতি অধ্যাপক ডা. এ কে এম আজিজুল হক, সহ-সভাপতি অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোস্তাক রহিম স্বপন, ড্যাবের সিনিয়র যুগ্ম-মহাসচিব ডা. এস এম রফিকুল ইসলাম বাচ্চু, ডিইউজের সভাপতি কাদের গণি চৌধুরী, সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম, এসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্সের ভারপ্রাপ্ত সভাপতি ইঞ্জিনিয়ার আ ন হ আক্তার হোসেন, ভারপ্রাপ্ত মহাসচিব ইঞ্জিনিয়ার হাসিন আহমদ, প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজু, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি কামাল উদ্দিন সবুজ, সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমদ, এসোসিয়েশন অব এগ্রিকালচারিস্টের আহ্বায়ক আনোয়ারুন নবী মজুমদার বাবলা, সদস্য সচিব- কৃষিবিদ হাসান জাফির তুহিন, কৃষিবিদ শামীমুর রহমান, শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের চেয়ারম্যান অধ্যক্ষ সেলিম ভূইয়া, অতিরিক্ত মহাসচিব জাকির হোসেন, ইউট্যাব সভাপতি সাবেক প্রো-ভিসি ঢাকা বিশ্ববিদ্যালয় অধ্যাপক আ ফ ম ইউসুফ হায়দার, সাধারণ সম্পাদক অধ্যাপক তাহমিনা আক্তার  টফি,  ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. সানাউল্লাহ মিয়া, ঢাকা আইনজীবী সমিতির সভাপতি এড. মাসুদ আহমেদ তালুকদার, আহবায়ক সাদা দল ঢাকা বিশ্ববিদ্যালয় অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম, যুগ্ম-আহ্বায়ক অধ্যাপক মোর্শেদ হাসান খান, অধ্যাপক ড. লুৎফর রহমান, সাবেক আহবায়ক সাদা দল ঢাকা বিশ্ববিদ্যালয় অধ্যাপক ডা. আক্তার হোসেন, জাতীয়তাবাদী সাংস্কৃতিক জোটের মহাসচিব মো. রফিকুল ইসলাম, জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম জাবির আহবায়ক অধ্যাপক ড. কামরুল আহসান, এমবিএ এসোসিয়েশনের সভাপতি সৈয়দ আলমগীর, মহাসচিব শাকিল ওয়াহেদ, সাবেক ভিসি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অধ্যাপক ড. খন্দকার  মুস্তাহিদুর রহমান প্রমুখ।

এসএ/আরপি