‘যে কোনো মূল্যে ঐক্য চান খালেদা জিয়া, নিজের কথা ভাবছেন না’

ঢাকা, রবিবার, ২১ অক্টোবর ২০১৮ | ৫ কার্তিক ১৪২৫

‘যে কোনো মূল্যে ঐক্য চান খালেদা জিয়া, নিজের কথা ভাবছেন না’

জ্যেষ্ঠ প্রতিবেদক ৬:১৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০১৮

‘যে কোনো মূল্যে ঐক্য চান খালেদা জিয়া, নিজের কথা ভাবছেন না’

বিএনপির কারাবন্দি চেয়ারপারসন খালেদা জিয়া যে কোনো মূল্যে জাতীয় ঐক্য গড়ার নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। কারাগারে তিনি নিজের কথাও ভাবছেন না।

শনিবার বিকালে মহানগর নাট্যমঞ্চে জাতীয় ঐক্য প্রক্রিয়ার নাগরিক সমাবেশে প্রধান বক্তা হিসেবে বিএনপি মহাসচিব একথা বলেন।

তিনি বলেন, ‘মিথ্যা ও সাজানো মামলায় দেশনেত্রী খালেদা জিয়া আজকে স্যাঁতস্যাঁতে কারাগারে আটক আছেন। তিনি কারাগারে থেকে আমাদের খবর পাঠিয়েছেন- যে কোনো মূল্যে জাতীয় ঐক্য তৈরি করে এই সরকারকে সারাতে হবে। আমার কি হবে না হবে জানি না।’

বিএনপি মহাসচিব বলেন, দেশে যে দুঃশাসন চলছে, তা মানুষের আশা খান খান করে দিয়েছে। একদলীয় শাসনে নির্যাতিত হচ্ছে জনগণ। আর গণতন্ত্র রক্ষার আন্দোলন করতে গিয়ে আজকে খালেদা জিয়া কারাগারে।

তিনি বলেন, খালেদা জিয়া কারাগারে যাওয়ার আগে বলে গেছেন- দেশকে বাঁচাতে হলে, স্বাধীনতা রক্ষা করতে হলে জাতীয় ঐক্যের কোনো বিকল্প নেই। এই সরকারকে সরাতে হলে ঐক্যই হলো একমাত্র বিকল্প।

বিএনপি মহাসচিব বলেন, এই সরকারকে যদি সরিয়ে দিতে না পারি এদেশে স্বাধীনতা থাকবে না। আসুন, ন্যূনতম দাবির ভিত্তিতে আন্দোলন শুরু করি। তাহলে খালেদা জিয়া মুক্তি পাবে, দেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন হবে।

তিনি বলেন, জাতীয় ঐক্যের প্রক্রিয়া আজকে এক ধাপ এগিয়ে গেছে। আশা করি, আগামী দিনে তাদের নেতৃত্বে (জাতীয় ঐক্য প্রক্রিয়া নেতারা) এগিয়ে যেতে পারবো।

এর আগে বিকাল ৩টায় মহানগর নাট্যমঞ্চে যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার এই নাগরিক সমাবেশ শুরু হয়। জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ড. কামাল হোসেন আমন্ত্রিত অতিথিদের নিয়ে সভাপতির আসন গ্রহণ করেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন যুক্তফ্রন্টের চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরী।

জাতীয় ঐক্য প্রক্রিয়ার সদস্য সচিব আ ব ম মোস্তফা আমিনের পরিচালনায় ও ড. কামাল হোসেনের সভাপতিত্বে মঞ্চে উপস্থিত রয়েছেন- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ ও ড. আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী।

এছাড়া ব্যারিস্টার মঈনুল হোসেন, মুক্তিযোদ্ধা মোস্তফা মহসিন মন্টু, আওয়ামী লীগের সাবেক সংগঠনিক সম্পাদক সুলতান মোহাম্মদ মনসুর, গণফোরামের কার্যকরী সভাপতি সুব্রত চৌধুরী, জমিয়তে উলামায়ে ইসলামের আমির আল্লামা নূর হোসাইন কাসেমী প্রমুখ উপস্থিত রয়েছেন।

বিএনপির নেতৃত্বাধীন ২০-দলীয় জোটের নূর হোসাইন কাসেমী, ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ, মোস্তফা জামাল হায়দার, মোস্তাফিজুর রহমান ইরান, আহসান হাবীব লিংকন প্রমুখ সমাবেশে অংশ নেন।

এমএইচ-এসইউজে-টিএটি/এমএসআই

আরও পড়ুন...
জাতীয় ঐক্যের সমাবেশ শুরু, যোগ দিলেন ফখরুল
এই সমাবেশের মাধ্যমে জাতীয় ঐক্যের ভিত্তি স্থাপন সম্ভব: ড. কামাল
জাতীয় ঐক্যের সমাবেশে খালেদার মুক্তি চেয়ে মুহুর্মুহু স্লোগান
বি-চৌধুরী আসবেন, আশা মান্নার
শান্তির বাংলাদেশ গড়তে এখানে উপস্থিত হয়েছি: ড. কামাল
সুষ্ঠু নির্বাচনের জন্যে খালেদার মুক্তি চান মান্না
অবশেষে জাতীয় ঐক্যের সমাবেশে বি. চৌধুরী