‘নিরপেক্ষ নির্বাচন হলে আ’লীগ ১০ আসনও পাবে না’

ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ | ৭ আশ্বিন ১৪২৫

‘নিরপেক্ষ নির্বাচন হলে আ’লীগ ১০ আসনও পাবে না’

পঞ্চগড় প্রতিনিধি ৫:৩৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০১৮

‘নিরপেক্ষ নির্বাচন হলে আ’লীগ ১০ আসনও পাবে না’

নিরপেক্ষ ভোট হলে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ১০টি আসনেও জিততে পারবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক স্পিকার ব্যারিস্টার মুহম্মদ জমিরউদ্দিন সরকার।

শুক্রবার দুপুরে পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার ভজনপুরে নিজ বাসভবনে নেতাকর্মীদের সাথে মতবিনিময় অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার বলেন, সম্পূর্ণ অবৈধভাবে ক্ষমতা দখল করে এই সরকার গুম, হত্যা এবং বিরোধী মতামতের লোকদের উপর অমানবিক অত্যাচার নির্যাতন করছে। পৃথিবীর কোনো রাষ্ট্রে নির্বাচনকালীন সময়ে পূর্ববর্তি সরকার বহাল থাকে না। এই সরকার কারচুপি করে আবার ক্ষমতা দখলের উদ্দ্যেশ্যে তাদের অধীনে নির্বাচন করতে চাচ্ছেন।

তিনি বলেন, বেগম খালেদা জিয়ার বিচার প্রক্রিয়া সম্পূর্ণ অবৈধ। জেলখানায় কোর্ট স্থাপনের কোনো বিধান নেই। পৃথিবীর সব দেশ এমন কি জাতিসংঘও এই সরকারের কর্মকাণ্ডের প্রতি নিন্দা জানিয়েছে। তারপরও এই সরকারের কোনো অভিব্যক্তি নেই।

তিনি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আমার বয়স হয়ে গিয়েছে নির্বাচন নাও করতে পারি। তাই আগামী নির্বাচনে আপনারা আমার ছেলেকে এই আসনে নির্বাচিত করবেন। যেভাবে আমার জীবনে সহযোগিতা করেছেন ঠিক তেমনি আমার ছেলেকেও দেখে রাখবেন।

জমিরউদ্দিন সরকার বলেন, আপনাদের পাশে থাকার জন্য ছেলেকে আমি কঠিন নির্দেশনা দিয়েছি। আমি রাজনীতিতে আছি, যতদিন বেঁচে আছি বিএনপির রাজনীতি করবো।

থানা বিএনপির সভাপতি মোহসিন আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় আরও বক্তব্য দেন, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকারের ছেলেও বিএনপির নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার নওসাদ জমির, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ফরহাদ হোসেন আজাদ, রিনা পারভিন, জেলা বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক রুবেল পাটোয়ারী, তেঁতুলিয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রেজাউল করিম শাহীন, পঞ্চগড় সদর উপজেলা বিএনপির সভাপতি আবু দাউদ প্রধান প্রমুখ।

এসবি