খালেদার চিকিৎসায় ৫ সদস্যের মেডিকেল বোর্ড গঠন

ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ | ৭ আশ্বিন ১৪২৫

খালেদার চিকিৎসায় ৫ সদস্যের মেডিকেল বোর্ড গঠন

পরিবর্তন প্রতিবেদক ৯:৫৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০১৮

খালেদার চিকিৎসায় ৫ সদস্যের মেডিকেল বোর্ড গঠন

বিএনপি চেয়ারপারসন কারাবন্দি খালেদা জিয়ার চিকিৎসায় ৫ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

কারা কর্তৃপক্ষের চিঠির পর এই কমিটি গঠন করা হয়েছে বলে পরিবর্তন ডটকমকে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুন।

তিনি বলেন, ‘কারা-কর্তৃপক্ষের কাছ থেকে চিঠি পাওয়ার পর বৃহস্পতিবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসায় ৫ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।’

মেডিকেল বোর্ডে কারা রয়েছেন সে বিষয়ে কিছুই জানাননি বিএসএমএমইউ পরিচালক।

তবে হাসপাতালের একটি নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, খালেদা জিয়ার চিকিৎসার জন্য গঠিত এই মেডিকেল বোর্ডের প্রধান করা হয়েছে ইন্টারনাল মেডিসিন বিভাগের অধ্যাপক আব্দুল জলিলকে। কমিটির অন্য সদস্যরা হলেন, অর্থোপেডিক্স সার্জারি বিভাগের অধ্যাপক আবু জাফর চৌধুরী বিরু, কার্ডিওলজি বিভাগের অধ্যাপক হারিসুল হক, চক্ষু বিভাগের সহযোগী অধ্যাপক তারেক রেজা ও ফিজিক্যাল মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক বদরুন্নেসা আহমেদ।

এ বিষয়ে ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহাবুবুল ইসলাম জানান, খালেদা জিয়ার চিকিৎসার জন্য ৫ সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। আগামী ১৫ সেপ্টেম্বর বোর্ডের সদস্যরা খালেদা জিয়ার শারীরিক পরীক্ষা করতে কারাগারে যেতে পারেন।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় চলতি বছরের ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দেন বিচারিক আদালত।

এরপর থেকে নাজিম উদ্দিন রোডের পুরনো ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন তিনি। এরপর গত ৫ সেপ্টেম্বর থেকে এই কারাগারেই আদালত বসিয়ে খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার বিচারকাজ শুরু হয়েছে।

পিএসএস/আইএম