লোকাল বাসে বাসায় ফিরলেন তারানা (ভিডিও)

ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ | ৬ আশ্বিন ১৪২৫

লোকাল বাসে বাসায় ফিরলেন তারানা (ভিডিও)

সচিবালয় প্রতিবেদক ৫:৪৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০১৮

সাধারণ যাত্রীদের ভোগান্তি শেয়ার করতে পাবলিক বাসে চড়ে বাসায় গেলেন তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম। বুধবার সচিবালয়ে অফিস শেষ করে তিনি পল্টন মোড় থেকে পাবলিক বাসে উঠেন। প্রায় দুই ঘন্টায় তিনি তার গুলশানে পৌঁছান। এরপর বাসষ্ট্যান্ড থেকে তিনি হেঁটে বাসায় চলে যান।

একজন প্রতিমন্ত্রী বাসে করে ফেরায় উচ্ছ্বাস প্রকাশ করেছেন ওই বাসে থাকা যাত্রী, চালক ও তার সহকারীরা। এ সময় যাত্রীরা প্রতিমন্ত্রীর সঙ্গে সেলফি তুলেছেন, দিয়েছেন বাহবাও। এমনকি সাধারণ মানুষদের সঙ্গে গল্পও করতে দেখা গেছে প্রতিমন্ত্রীকে। এসময় তার সঙ্গে ছিলেন একজন এপিএস এবং পিও।

বাসে তারানা হালিমসহ তিনজনকে ১৫ টাকা করে ৪৫ টাকা ভাড়া পরিশোধ করতে হয়েছে।

তথ্য প্রতিমন্ত্রী বলেন, সাধারণ মানুষের ভোগান্তির চিত্র দেখতেই তিনি গণপরিবহনে উঠে বাসায় গেছেন।

তিনি বলেন, ‘আমি ইতোমধ্যে গণপরিবহনের অবস্থা কেমন- তা জানতে পাবলিক ট্রান্সপোর্টে অফিস করার সিদ্ধান্ত নিয়েছি।’

এ ব্যাপারে তথ্য মন্ত্রণালয়ের তথ্য অফিসার মো: এনায়েত হোসেন পরিবর্তন ডটকমকে বলেন, বাসা চড়ার পর যাত্রীরা তথ্য প্রতিমন্ত্রীকে চিনতে পেরে অনেকেই তার সঙ্গে সেলফি তোলেন।

এনায়েত হোসেন জানান, পুরানা পল্টন থেকে ঢাকার বহুল ব্যবহৃত ‘৬ নম্বর’ বাসটি তেজগাঁও হয়ে গুলশান-১ নম্বরে যায়। সেখান থেকে হেঁটে বাসায় ফেরেন প্রতিমন্ত্রী।



লোকাল বাস প্রসঙ্গে তারানা হালিম বলেন, বাসের যাত্রীরা সবাই খুশি হয়েছেন। তারা প্রথমে বিশ্বাস করতে পারেন নি আমি বাসে উঠব। আমি সাধারণ যাত্রীদের উচ্ছ্বাস দেখে খুশি হয়েছি, আমারও খুব ভালো লেগেছে।

তিনি বলেন, বাসে উঠে দেখলাম উপরে (ছাদের অংশে) কেটে বাতাস প্রবেশের জন্য ভেন্টিলেটর তৈরি করা হয়েছে। আমি বললাম এটা মাথায় পড়ে কেটে যেতে পারে। তারা বললো ঠিক করে দেবে।

এসএস/এএসটি