‘বিএনপি নেতাকর্মীদের ধরতে পুলিশের নতুন ফাঁদ’

ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ | ৭ আশ্বিন ১৪২৫

‘বিএনপি নেতাকর্মীদের ধরতে পুলিশের নতুন ফাঁদ’

জ্যেষ্ঠ প্রতিবেদক ৬:০২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০১৮

‘বিএনপি নেতাকর্মীদের ধরতে পুলিশের নতুন ফাঁদ’

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসা ও তার নিঃশর্ত মুক্তির দাবিতে দলটির পূর্বঘোষিত অনশন কর্মসূচিকে ঘিরে সারাদেশে এ পর্যন্ত দেড় শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার বিকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, আজ কেন্দ্র ঘোষিত কর্মসূচি প্রতীকী অনশনকে কেন্দ্র করে আইন-শৃঙ্খলা বাহিনী ‘ব্যাপক তাণ্ডব’ চালিয়েছে। অনশন কর্মসূচি শুরু ও শেষে রাস্তা অবরোধ করে পুলিশ বিএনপি নেতাকর্মীদের ওপর ঝাঁপিয়ে পড়ে এবং তাদের নির্বিচারে গ্রেফতার করে।

তিনি বলেন, বিরোধী দলকে দলনের এক নতুন ফন্দি অবলম্বন করেছে পুলিশ। বিএনপির কর্মসূচির মৌখিক অনুমতি দেয়ার পরও শান্তিপূর্ণ কর্মসূচির ওপর পুলিশকে লেলিয়ে দিয়ে নোতকর্মীদেরকে গ্রেফতারের এক নতুন স্ট্র্যাটেজি অবলম্বন করেছে সরকার।

‘অনুমতির কথা শুনে নেতাকর্মীরা নির্দিষ্ট সময়ে কর্মসূচির জন্য এক জায়গায় জড়ো হবে, আর সেই সুযোগ পুলিশ অনায়াসেই তাদেরকে ধরতে পারবে। এটি আসলে বিএনপি নেতাকর্মীদেরকে ধরতে পুলিশের একটি নতুন ফাঁদ’ যোগ করেন বিএনপির মুখপাত্র।

তিনি বলেন, ‘অনশন কর্মসূচির জন্য ডিএমপি অনুমতি দিলেও তারা ইঞ্জিনিয়ার ইনস্টিটিউশনে আসা-যাওয়ার পথে গতিরোধ করে এখন পর্যন্ত প্রাপ্ত তথ্য অনুযায়ী ১০৭ জনকে আটক করেছেন। এছাড়া ঢাকার বাইরে ৪৪ জনকে আটক করা হয়েছে।’

রিজভী বলেন, আওয়ামী সরকার এখন প্রান্ত বেলায়। খাদের কিনারে পতনের শঙ্কায়। সেজন্য তারা শেষ ভরসা করছে আইন-শৃঙ্খলা বাহিনীর ওপর। কিন্তু এই ভরসায় তাদের জন্য কাল হয়ে দাঁড়াবে।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, খন্দকার মাসুকুর রহমান, যুবদল নেতা জাহাঙ্গীর হাওলাদার, এসএম জাহিদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

এমএইচ/এমএসআই