বিএনপি অফিসে রিজভীর অনশন

ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ | ৩ অগ্রহায়ণ ১৪২৫

বিএনপি অফিসে রিজভীর অনশন

জ্যেষ্ঠ প্রতিবেদক ২:২৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০১৮

বিএনপি অফিসে রিজভীর অনশন

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার কারামুক্তি ও সুচিকিৎসার দাবি এবং কারাঅভ্যন্তরে আদালত স্থাপনের প্রতিবাদে দলের কেন্দ্রীয় কার্যালয়ে দুই ঘণ্টার প্রতীকী অনশন কর্মসূচি পালন করেছেন দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বুধবার ১০টায় এ কর্মসূচি শুরু করেন তিনি। শেষ হয় বেলা ১২টায়।

এতে অংশ নেন বিএনপির সহ-দফতর সম্পাদক মোহাম্মদ মনির হোসেন, তাইফুল ইসলাম টিপুসহ অফিসে কর্মরত কর্মকর্তা-কর্মচারীরা।

অন্যদিকে, দলের কেন্দ্রীয় কর্মসূচি পালন করা হয় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণে।

বুধবার সকাল ১০টায় কর্মসূচি শুরু হয়ে শেষ হয় বেলা ১২টায়। এতে অংশ নেন বিএনপি এবং অঙ্গ ও সহযোগী দলের নেতাকর্মীরা।

এর আগে কর্মসূচি ঘোষণার পরই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন করে বিএনপি। পূর্বঘোষিত অনশন কর্মসূচির অনুমতির জন্য মঙ্গলবার সকালে ঢাকা মেট্টোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার কার্যালয়ে যান বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, আবদুস সালাম ও সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদের নেতৃত্বে একটি প্রতিনিধি দল। প্রতিনিধি দলটি সেখানে অনেকক্ষণ অপেক্ষা করে অনুমতি না পেয়ে ফিরে যান।

পরে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণে এ কর্মসূচি পালনের মৌখিক অনুমতি পায় বিএনপি। দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এ তথ্য নিশ্চিত করেন।

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণে অনুষ্ঠিত অনশন কর্মসূচিতে অন্যদের মধ্যে অংশ নেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. আবদুল মঈন খান, ভাইস-চেয়ারম্যান আহমেদ আযম খান, জয়নাল আবেদীন, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আব্দুস সালাম, আতাউর রহমান ঢালী, হাবিবুর রহমান হাবিব প্রমুখ।

এমএইচ/আরপি

আরও পড়ুন...
প্রতীকী অনশন কর্মসূচির অনুমতি পেয়েছে বিএনপি
বিএনপির প্রতীকী অনশন শুরু (ভিডিও)
বিএনপির অনশন কর্মসূচি শেষ