‘গুজব রটনাকারীদের ব্যাপারে কামাল সাহেবদের বক্তব্য নেই কেন’

ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮ | ৭ অগ্রহায়ণ ১৪২৫

‘গুজব রটনাকারীদের ব্যাপারে কামাল সাহেবদের বক্তব্য নেই কেন’

জ্যেষ্ঠ প্রতিবেদক ১২:৪৬ পূর্বাহ্ণ, আগস্ট ১৯, ২০১৮

‘গুজব রটনাকারীদের ব্যাপারে কামাল সাহেবদের বক্তব্য নেই কেন’

কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলনে ঢুকে যারা আওয়ামী লীগ অফিসে হামলা চালালো, যারা আমাদের দলের নেতাকর্মীদের চোখ উপড়ে ফেললো, আমাদের দলের নেতাকর্মী যারা আহত হলো, যারা গুজব সৃষ্টি করে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি করার চেষ্টা করেছিল, তাদের প্রতি আপনাদের কোনো বক্তব্য নেই কেন— ড. কামাল হোসেনের প্রতি এমন প্রশ্ন রেখেছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ এমপি।

শনিবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে আওয়ামী শিল্পী গোষ্ঠি আয়োজিত 'জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদৎ বার্ষিকী' উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিশিষ্ট আইনজীবী ড. কামাল হোসেনের সাম্প্রতিক বক্তব্যের কড়া সমালোচনা করে তিনি বলেন, যেসব ছাত্রকে গ্রেফতার করা হয়েছে তাদেরকে মুক্তি দেওয়ার পক্ষে এবং তাদের (ড. কামাল হোসেন সাহেবদের) সাথে যারা নিয়মিত যোগাযোগ রাখেন অর্থাৎ ১/১১ কুশীলবরা, তারাও বলছেন এদেরকে মুক্তি দেওয়া হোক।

সুতরাং আমাদের দলের নেতাকর্মী যারা আহত হলো তাদের প্রতি সহানুভূতি প্রকাশ করে আপনাদের কোনো বক্তব্য আমরা দেখি নাই। পুলিশের উপর যারা চড়াও হলো, সাংবাদিকদের উপর যারা হামলা করলো তাদেরকে মুক্তি দেওয়ার জন্য ওকালতি করছেন। কিন্তু এভাবে যে গুজব ছড়ানো হলো সেটি নিয়ে আপনাদের কোনো বক্তব্য নাই কেন?

'মাননীয় প্রধানমন্ত্রীর শুভাকাঙ্ক্ষী' ড. কামাল হোসেনের সাম্প্রতিক এমন বক্তব্যের কড়া সমালোচনা করে সাবেক বন ও পরিবেশ মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, যারা ষড়যন্ত্র করতে চেয়েছিল তারা ব্যর্থ হয়েছে এবং ব্যর্থ হয়ে এখন তারা সুর পরিবর্তন করেছে। সুর পরিবর্তন করলেও তাদের মানসিকতা পরিবর্তন হয় নাই এবং ষড়যন্ত্রও থেমে নাই।

তিনি বলেন, বঙ্গবন্ধুর রাজনৈতিক প্রতিপক্ষ যারা দেশটা চাইনি এবং যারা মুক্তিযুদ্ধের প্রতিপক্ষ তারা বঙ্গবন্ধুকে রাজনৈতিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে বঙ্গবন্ধুকে হত্যার পথ বেছে নিয়েছিলেন। আজকেও বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনাকে তার রাজনৈতিক প্রতিপক্ষ, মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তি রাজনৈতিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়েছে। সেই কারণে তারা ষড়যন্ত্রের পথে হাঁটছে। তাদের প্রতি সজাগ দৃষ্টি রাখারও তিনি আহ্বান জানান।

আয়োজক সংগঠনের সভাপতি সালাউদ্দিন বাদলের সভাপতিত্বে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোরশেদ কামাল, কবি আসাদ চৌধুরী প্রমুখ।

এসইউজে/এএল/