তারা এখনো সক্রিয় আছে: ড. হাছান

ঢাকা, বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ | ২৭ অগ্রহায়ণ ১৪২৫

তারা এখনো সক্রিয় আছে: ড. হাছান

জ্যেষ্ঠ প্রতিবেদক ১০:৪৬ অপরাহ্ণ, আগস্ট ১৭, ২০১৮

তারা এখনো সক্রিয় আছে: ড. হাছান

কোমলমতি শিক্ষার্থীরা ঘরে ফিরে গেলেও ষড়যন্ত্রকারীরা থেমে নেই মন্তব্য করে বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোমলমতি শিক্ষার্থীদের সমস্ত দাবি মেনে নেওয়ায় তারা ঘরে ফিরে গেলেও এই কোমলমতি শিক্ষার্থীদের নিয়ে বিএনপি-জামাত এবং ১/১১ কুশীলবরা ষড়যন্ত্র করে যে অপরাজনীতি করতে চেয়েছিল, তা কিন্তু থেমে নেই। তারা এখনো সক্রিয় আছে।

শুক্রবার (১৭ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত ২০০৫ সালের ১৭ই আগস্ট সিরিজ বোমা হামলাকারী বিএনপি-জামাত স্বাধীনতা ও গণতন্ত্রের শত্রু' শীর্ষক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

জঙ্গিগোষ্ঠী অবদমিত হলেও জঙ্গিদের আশ্রয় এবং প্রশ্রয়দাতারা এখনো সক্রিয় আছে মন্তব্য করে সাবেক বন ও পরিবেশ মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, জঙ্গিদের আশ্রয় এবং প্রশ্রয়দাতা কারা? এই বিএনপি এবং বিএনপি নেতৃত্বাধীন জোট। তারা জঙ্গিদের আশ্রয় প্রশ্রয় দিয়ে বিভিন্ন জায়গায় বোমা ফাটিয়ে এবং বিভিন্ন জায়গায় আত্মঘাতি বোমা হামলাকারীদের ঢুকিয়ে দেশে বিশেষ পরিস্থিতি তৈরি করার চেষ্টা করেছিল কিন্তু সফল হয় নাই। বাংলাদেশের জনগণকে সাথে নিয়ে বর্তমান সরকার তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করেছেন এবং তাদের অবদমিত করা হয়েছে। সম্পূর্ণভাবেই অবদমিত করা যেত যদি বিএনপি-জামাত তাদের আশ্রয়-প্রশ্রয় না দিতো। এরপর তারা (বিএনপি-জামাত) অন্যদের আন্দোলনকে পরগাছার মতো আটকে ধরে থাকার চেষ্টা করেছে। প্রথমে তারা তেল-গ্যাস কমিটি এরপর কোটা আন্দোলন আর সর্বশেষ আমাদের কোমলমতি ছাত্রদের নিরাপদ সড়কের দাবিতে করা আন্দোলনে মিশে ষড়যন্ত্রে লিপ্ত হয়ে বরাবরের মতো ব্যর্থ হয়েছে।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে রাজনৈতিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে বঙ্গবন্ধুর বিরুদ্ধচারীরা, স্বাধীনতা বিরোধীরা বঙ্গবন্ধুকে হত্যা করেছিল। আজকেও বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনাকে তার বিরুদ্ধচারীরা এবং রাজনৈতিক প্রতিপক্ষরা রাজনৈতিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে বঙ্গবন্ধুকে যেভাবে দৃশ্যপট থেকে সরিয়ে দিয়েছিল, ঠিক একই কায়দায় তারা ষড়যন্ত্রে লিপ্ত আছে এবং চেষ্টা করছে মাননীয় প্রধানমন্ত্রীকেও  দৃশ্যপট থেকে সরিয়ে দেওয়ার।

আওয়ামী লীগের সমস্ত পর্যায়ের নেতাকর্মীদের উদ্দেশ্যে ড. হাছান মাহমুদ বলেন, তারা রাজনৈতিকভাবে পরাজিত হয়েছে কিন্তু তাদের ষড়যন্ত্র থেমে নাই। তাই সবাইকে সজাগ দৃষ্টি রাখার পাশাপাশি ষড়যন্ত্রের বিষদাঁত উপড়ে দিতে হবে।

বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাড. মোল্লা কাউছারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ এমপিসহ বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের মহানগর, থানা এবং ওয়ার্ড়ের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

এসইউজে/এএল/