এরশাদের ফুটবল খেলা দেখে প্রেমে পড়ে যান তরুণী

ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ | ৪ আশ্বিন ১৪২৫

এরশাদের ফুটবল খেলা দেখে প্রেমে পড়ে যান তরুণী

আতিক রহমান পূর্ণিয়া ৫:১৭ অপরাহ্ণ, জুলাই ১১, ২০১৮

এরশাদের ফুটবল খেলা দেখে প্রেমে পড়ে যান তরুণী

জাতীয় পার্টির চেয়ারম্যন হুসেইন মুহাম্মদ এরশাদ। সাবেক রাষ্ট্রপতি ও সেনাপ্রধান ছাড়াও আরেকটি পরিচয় আছে এই রাজনীতিকের। তিনি ছিলেন একজন প্রতিভাবান ফুটবল খেলোয়াড়। তৎকালীন পাকিস্তান সেনাবাহিনীর ফুটবল দলের অধিনায়ক ছিলেন তিনি। দলের হয়ে ফুটবল খেলতে গিয়েছিলেন ইরানেও।

রাজধানীর একটি অনুষ্ঠানে যোগদানের ফাঁকে নিজের ফুটবল জীবন নিয়ে স্মৃতিচারণ করতে গিয়ে পরিবর্তন ডটকমকে এসব কথা বলেন সাবেক এই রাষ্ট্রপতি।

এই ফুটবল ঘিরেই প্রথমবার কোনো তরুণী তার প্রেমে পড়েন বলে জানান এরশাদ। পরে তিনি নিজেও সেই প্রেমে জড়িয়ে যান। অবশ্য কলেজ জীবনের সেই প্রেম কাঙ্ক্ষিত পরিণতি পায়নি।

সাবেক এই রাষ্ট্রপতি বলেন, সময়টা ছিল রংপুরে কারমাইকেল কলেজে পড়ার সময়ে। তিনি তখন রংপুরের তুখোড় ফুটবল খেলোয়াড়। ফুটবল দলের অধিনায়কও ছিলেন তিনি।

এরশাদ বলেন, তার ফুটবল খেলায় মুগ্ধ হয়ে এক তরুণী তার প্রেমে পড়েন। তিনি নিজেও জড়িয়ে যান সেই প্রেমের বাঁধনে। সেই ভালোবাসার নারীকে বিয়ের প্রস্তাবও দেন।

 

কিন্তু ওই তরুণী এরশাদকে বলেন, ‘তোমার (এরশাদের) উজ্জ্বল ভবিষ্যৎ আছে। বিয়ে করলে সেটা নষ্ট হবে।’

তিনি পরিবর্তন ডটকমকে বলেন, ‘আসলে তখন বিয়ে করে ফেললে আমি আজকের এরশাদ হতে পারতাম না।’

তবে প্রথম প্রেমের কথা কখনো তিনি ভুলতে পারেননি। সাবেক এই রাষ্ট্রপতি বলেন, তিনি সে নারীর খোঁজ রাখতেন। বছর পাঁচেক আগে তিনি মারা গেছেন।

এরশাদ তার ফুটবল স্মৃতিময় প্রথম প্রেমের গল্প বলার সময় পার্টিরর মহাসচিব রুহুল আমিন হাওলাদারসহ প্রেসিডিয়াম সদস্য ও কেন্দ্রীয় বেশ কয়েকজন নেতা উপস্থিত ছিলেন।

এরশাদ আরও বলেন, তিনি ব্রাজিল ফুটবল দলের সমর্থক। এই ৮৮ বছর বয়সেও রাত জেগে প্রতিটি খেলা দেখেন।

এআরপি/এমএসআই