খালেদার সঙ্গে কাউকেই দেখা করতে দেয়া হচ্ছে না: মির্জা ফখরুল

ঢাকা, বুধবার, ১৮ জুলাই ২০১৮ | ২ শ্রাবণ ১৪২৫

খালেদার সঙ্গে কাউকেই দেখা করতে দেয়া হচ্ছে না: মির্জা ফখরুল

জ্যেষ্ঠ প্রতিবেদক ১২:৩৮ অপরাহ্ণ, জুলাই ১১, ২০১৮

print
খালেদার সঙ্গে কাউকেই দেখা করতে দেয়া হচ্ছে না: মির্জা ফখরুল

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে গত ১১ দিন যাবৎ তার পরিবারের লোকজনসহ কাউকেই দেখা করতে দেয়া হচ্ছে না বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, কারাবন্দি হিসেবে বেগম জিয়ার যে সাংবিধানিক অধিকার পাওয়ার কথা তা থেকেও তাকে বঞ্চিত করা হচ্ছে। ১১ দিন যাবৎ তার সাথে পরিবারের লোকজনও দেখা করতে পারছেন না। ৩০ জুন সর্বশেষে তারা দেখা করেছেন। আমরা তো পারছিই না এমনকি আইনজীবী ও তার চিকিৎসকরাও দেখা করতে পারছেন না।

তিনি বলেন, আমরা শুরু থেকেই বলছি বেগম জিয়ার বিরুদ্ধে বিভিন্ন মামলার ফাঁদ পাতা হয়েছিল। আলাদা আদালত বানিয়ে তাকে দ্রুত সাজা দেয়া হয়েছে। উদ্দেশ্য একটাই রাজনীতি থেকে সরিয়ে দেয়া। তাকে সরিয়ে দিতে পারলেই তাদের পথের কাটা দূর হবে।

তিনি বলেন, জেলকোডের বিধানমতে খালেদা জিয়ার সঙ্গে আত্নীয় স্বজন ও বন্ধুদের দেখা করতে না দেয়া তার এবং বিএনপির নেতৃবৃন্দের প্রতি মানবাধিকার লঙ্ঘন।

এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল আশঙ্কা প্রকাশ করে বলেন, আমরা আশঙ্কা করছি বেগম জিয়াকে পৃথিবী থেকেই সরিয়ে দেয়ার ষড়যন্ত্র  হচ্ছে কিনা?

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সাবেক সাংসদ সালাউদ্দীন আহমেদ, সহ দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু প্রমুখ।

এমএইচ/এসবি

 
.



আলোচিত সংবাদ