খালেদা জিয়ার মুক্তির দাবিতে ৬ যুবকের পদযাত্রা

ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮ | ৫ অগ্রহায়ণ ১৪২৫

খালেদা জিয়ার মুক্তির দাবিতে ৬ যুবকের পদযাত্রা

জ্যেষ্ঠ প্রতিবেদক ৯:০০ অপরাহ্ণ, জুলাই ১০, ২০১৮

খালেদা জিয়ার মুক্তির দাবিতে ৬ যুবকের পদযাত্রা

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে দীর্ঘদিন কারান্তরীণ রাখার প্রতিবাদে এবং তার নিঃশর্ত মুক্তির দাবিতে পায়ে হেঁটে ঢাকা আসছেন ছয় যুবক। এর মধ্যে তিনজন চট্টগ্রাম থেকে, একজন সীতাকুন্ড, একজন কুমিল্লা এবং একজন কুমিল্লা ক্যান্টনমেন্ট থেকে ঢাকার উদ্দেশ্যে পেয়ে হেঁটে যাত্রা শুরু করেন। 

মঙ্গলবার রিপোর্ট লেখা পর্যন্ত এই তারা মুন্সীগঞ্জ পর্যন্ত পৌঁছেছেন। গত ৫ জুলাই বেলা ১১টায় তারা চট্টগ্রাম মহানগর বিএনপি অফিসের সামনে থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা শুরু করেন। রাজধানীর নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে হয়ে নামিজমুদ্দিন রোডের কারাবন্দি খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে চান তারা।

পদযাত্রায় অংশগ্রহণকারীরা হচ্ছেন- চট্টগ্রাম মহানগর ছাত্রদলের শহিদুজ্জামান, যুবদলের শফিউল আলম, ছাত্রদলের আজিম উদ্দিন। এছাড়া সীতাকুন্ড ছাত্রদলের সোহেল মার্জুক, কুমিল্লা ছাত্রদলের সাদ্দাম মজুমদার ও সোহেল রানা।

শহিদুল ইসলাম পরিবর্তন ডটকমকে বলেন, ‘আমাদের নেত্রীকে মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাগারে রাখা হয়েছে। আমরা এর প্রতিবাদস্বরূপ চট্টগ্রাম থেকে ঢাকায় পায়ে হেঁটে এসে প্রতিবাদ জানাচ্ছি। একই সঙ্গে নেত্রীর মুক্তির দাবি জানাতেই আমাদের এই উদ্যোগ।’

তিনি বলেন, ‘গত ৫ জুলাই বেলা ১১টায় চট্টগ্রাম মহানগর বিএনপি অফিসের সামনে থেকে যাত্রা শুরু করি আমরা। আজকে মুন্সীগঞ্জ পর্যন্ত পৌঁছেছি। আশা করি আগামীকাল সন্ধ্যার মধ্যে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে পৌঁছাতে পারবো। এর ওখান থেকে আমরা ম্যাডামের সঙ্গে সাক্ষাৎ করতে নাজিমুদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারে যাবো।’

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি বেগম খালেদা জিয়াকে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের কারাদণ্ড দেয়া হয়। ঢাকার ৫ নম্বর বিশেষ জজ আদালত এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার পরপরই বেগম খালেদা জিয়াকে আদালত থেকে নাজিমুদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। বর্তমানে তিনি সেখানেই রয়েছেন।

এমএইচ/এএল/