‘গাজীপুরে আগের রাতেই ব্যালটে সিল মেরে রাখা হবে’

ঢাকা, রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ | ১ পৌষ ১৪২৫

‘গাজীপুরে আগের রাতেই ব্যালটে সিল মেরে রাখা হবে’

জ্যেষ্ঠ প্রতিবেদক ৭:২৩ অপরাহ্ণ, জুন ২৪, ২০১৮

‘গাজীপুরে আগের রাতেই ব্যালটে সিল মেরে রাখা হবে’

গাজীপুর সি‌টি করপোরেশন নির্বাচনের আগের রাতেই ব্যালট পেপারে সিলমারা হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার বিকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এই আশঙ্কার কথা জানান।

বিএনপি মহাসচিব বলেন, ‘আমরা জানতে পেরেছি- যেসব কেন্দ্রে তিন হাজারের বেশি ভোট আছে, সেসব কেন্দ্রে আগের রাতেই ব্যালট পেপারে সিল মেরে রাখা হবে। নির্বাচনের দিন বাক্স পরিবর্তন করে সিলমারা ব্যালট পেপার রাখা হবে।’

তিনি দাবি করেন, গাজীপুর সি‌টি নির্বাচন অবাধ সুষ্ঠু নিরপেক্ষ হলে বিএন‌পির প্রার্থীর বিজয়ের সম্ভাবনা শতকরা ১০০ ভাগ। আশাবাদী লক্ষা‌ধিক ভোটে জয়লাভ করব। তবে আশঙ্কা এজেন্টা কেন্দ্রে থাকতে পারবে কি না।

মির্জা ফখরুল বলেন, ন্যূনতম ভোটা‌ধিকার যেন বজায় থাকে সেজন্য সি‌টি নির্বাচনে আমরা অংশ নি‌চ্ছি। আন্দোলনের অংশ হিসেবে নির্বাচনে অংশ নিচ্ছি। এটা নির্বাচন কমিশনের জন্য টেস্ট কেস। আর তা দেখেই আমরা পরবর্তী তিন সিটির বিষয়ে সিদ্ধান্ত নেব।

এসময় গাজীপুর সি‌টি নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে নির্বাচন কমিশনকে যাবতীয় ব্যবস্থা নেয়ার আহ্বান জানান তিনি। অন্যথায় নির্বাচন ক‌মিশশনে পদত্যাগ করতে হবে বলেও জানান বিএনপি মহাসচিব।

তিনি বলেন, সম্পূর্ণ দলীয় লোকজনদের দিয়ে নির্বাচন ক‌মিশন গঠন করা হয়েছে। আমরা দুঃ‌খের সঙ্গে লক্ষ্য করলাম সরকারের নীলনকশা অনুযায়ী নির্বাচন ক‌মি‌শন কাজ করে যাচ্ছে। যার প্রমাণ দেখতে পেয়েছি খুলনা সি‌টি নির্বাচনে।

গাজীপুর পু‌লিশ সুপার হারুন অর রশীদকে অন্যত্র বদলির দা‌বি জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, গাজীপুরের পু‌লিশ সুপারের আওয়ামী লী‌গের দলীয় দা‌য়িত্ব পালনে সুনাম রয়েছে। নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে তাকে সরিয়ে দেয়া উচিত।

ভোটারদের প্র‌তি আহ্বান জানিয়ে তি‌নি ব‌লেন, গাজীপুরের ভোটাররা ভোট দিতে চায়। আপনারা বাধা-বিপ‌ত্তি অ‌তিক্রম করে ভোটকেন্দ্রে যান, ভোটা‌ধিকার প্রয়োগ করুন।

দুই সিটির প্রার্থী ঘোষণা
সিটি নির্বাচনে রাজশাহীতে বর্তমান মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল আর বরিশালে দলের যুগ্ম-মহাসচিব মজিবুর রহমান সরোয়ারকে মনোনয়ন দিয়েছে বিএনপি। সিলেট সিটির প্রার্থীর নাম ঘোষণা করা হবে সোমবার।

সিলেটে মেয়র পদে জামায়াতকে ছাড় দেয়া হবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি।

সংবাদ সম্মলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, ড. আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুল কাইয়ুম, ফজলুল হক মিলন প্রমুখ।

এমএইচ/এমএসআই