কুমিল্লার মামলায়ও জেলে আছেন খালেদা জিয়া: অ্যাটর্নি

ঢাকা, রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ | ৮ আশ্বিন ১৪২৫

কুমিল্লার মামলায়ও জেলে আছেন খালেদা জিয়া: অ্যাটর্নি

হাইকোর্ট প্রতিবেদক ৫:২০ অপরাহ্ণ, মার্চ ১৩, ২০১৮

 কুমিল্লার মামলায়ও জেলে আছেন খালেদা জিয়া: অ্যাটর্নি

কুমিল্লার নাশকতার মামলায়ও হুকুমের আসামি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া জেলে আছেন বলে মনে করেন আটর্নি জেনারেল মাহবুবে আলম। তার মতে, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় জামিন পেলেও কুমিল্লার নাশকতার মামলায় জামিন না পাওয়া পর্যন্ত খালেদা জিয়া কারামুক্ত হতে পারবেন না।

চেম্বার আদালতে মঙ্গলবার খালেদা জিয়ার জামিন স্থগিতের শুনানির পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে অ্যাটর্নি জেনারেল এসব কথা বলেন।

তিনি বলেন, কুমিল্লায় গাড়ি পোড়ানো ও মানুষ হত্যার অভিযোগে যেসব মামলা হয়েছে, সেসব মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে হাজিরা পরোয়ানা জারি করা হয়েছে। এর মানে হলো ওই মামলাতেও তিনি কারগারে অবরুদ্ধ আছেন।

‘তাই এই মামলাতেও তিনি জেলে আছেন বলে ধরতে হবে এবং জামিন না হওয়া পর্যন্ত তার জামিনের (জামিনে কারামুক্তি) সুযোগ নেই’ যোগ করেন রাষ্ট্রের সর্বোচ্চ আইন কর্মকর্তা।

তিনি বলেন, খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিনের বিরুদ্ধে আজকে দুর্নীতি দমন কমিশন-দুদক ও রাষ্ট্রপক্ষ থেকে আপিল দায়ের করা হয়েছিল। চেম্বার আদালত সবপক্ষকে শুনেছেন। পরে আদালত এ বিষয়ে শুনানির জন্য আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়েছেন।

তিনি বলেন, আজ শুনানিতে আদালতে আমি বলেছি, এর আগে বিচারিক আদালতে বেশ কিছু বিষয় বিবেচনায় খালেদা জিয়াকে কম সাজা প্রদান করা হয়েছে। তাই একই বিষয় বিবেচনা করে তার জামিন না দেয়ার বিষয়ে আদালতে মত দিয়েছি।

এমএ/এমএসআই

আরো পড়ুন...
মুক্তিযুদ্ধ নিয়ে কটূক্তির মামলায় খালেদার বিরুদ্ধে প্রতিবেদন পিছিয়েছে
খালেদার জামিন স্থগিতের ব্যাপারে শুনানি বুধবার