খালেদার জন্য ভ্যালেনটাইন উৎসর্গ

ঢাকা, রবিবার, ১৯ আগস্ট ২০১৮ | ৩ ভাদ্র ১৪২৫

খালেদার জন্য ভ্যালেনটাইন উৎসর্গ

আতিক রহমান পূর্ণিয়া ১১:২৩ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০১৮

print
খালেদার জন্য ভ্যালেনটাইন উৎসর্গ

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রতি ডেডিগেট বা উৎসর্গ করে বিশ্ব ভালবাসা দিবস বা ভ্যালেন্টাইন ডে পালন করছেন বিএনপির নেতাকর্মীরা। মূলত ভালবাসার বিশ্বজনীন ও সার্বজনীন ধারণাকে সামনে এনে তারা তাদের কারাবন্দি মায়ের প্রতি ভালবাসা দিবস উৎসর্গ করেছেন বলে জানা গেছে।

এটি বিএনপির আনুষ্ঠানিক কোনো ঘোষণা না হলেও মঙ্গলবার রাত থেকেই সেভাবে প্রস্তুতি নিয়েছেন দলটির বড় একটি অংশ। বিশেষত, তরুণ প্রজন্মের নেতাকর্মীরা তাদের ভালবাসা দিবস তাদের ‘মা’ খালেদা জিয়ার প্রতি উৎসর্গ করেছেন বলে জানান তারা।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রেস উইং কর্মকর্তা শায়রুল কবীর খান বলেন, ভালবাসা ইউনিভার্সেল। তাই আমরা সবাই আমাদের মা বেগম খালেদা জিয়ার প্রতি ভালবাসার প্রকাশ দিয়ে দিনটি কাটাব। এদিন আমরা অনশন কর্মসূচিতে থাকলেও মনে থাকবে কেবল মায়ের প্রতি ভালবাসা। নতুন প্রজন্মের এটাই এবারের ভ্যালেনটাইনের আবেগ বলে জানান শায়রুল। 

বিএনপির তরুণ প্রজন্মের এই আবেগকে আরও ব্যাখা করে বলেন বিএনপির সিনিয়র নেতা মেজর আখতারুজ্জামান রঞ্জন। তিনি বলেন, এটাই তো স্বাভাবিক। ভালোবাসা তো সৃষ্টিকর্তা থেকে শুরু। আমরা কেউ কাউকে দেখতে পারি না, দূর থেকে ভালোবাসব।

তিনি বলেন,  আজকে তরুণ প্রজন্ম যে চিন্তাটা করেছে সেটা খুবই পজেটিভ। তারা যদি তাদের মায়ের প্রতি ভালবাসা থেকে দিনটি পালন করে এবং তাকে মুক্ত করার ব্রত নেয় তাহলে সাধুবাদ জানাই।

রঞ্জন বলেন, আমি মনে করি, এটা অত্যন্ত শুভ পদক্ষেপ। আমি নতুন প্রজন্মকে স্বাগত জানাই। তারা তাদের মায়ের প্রতি ভালবাসার প্রকাশ নিয়ে অনশনের মতো বিরল দৃষ্টান্ত স্থাপন করুক। 

যদিও বিএনপির স্থায়ী কমিটির সদস্য মেজর (অব.) মাহবুবুর রহমান পরিবর্তন ডটকমকে বলেন, ভালোবাসা দিবস ভালো। তবে আমি এর সাথে রাজনীতিকে মেলাতে চাই না। এমনিতেই আমাদের দেশের রাজনীতি কটূ রাজনীতি। 

এআরপি/আরপি

 
.


আলোচিত সংবাদ