লন্ডন হাইকমিশনের ঘটনা অনাকাঙ্ক্ষিত: যুক্তরাজ্য বিএনপি

ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮ | ২ অগ্রহায়ণ ১৪২৫

লন্ডন হাইকমিশনের ঘটনা অনাকাঙ্ক্ষিত: যুক্তরাজ্য বিএনপি

জ্যেষ্ঠ প্রতিবেদক ৭:৫৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০১৮

লন্ডন হাইকমিশনের ঘটনা অনাকাঙ্ক্ষিত: যুক্তরাজ্য বিএনপি

দুর্নীতি মামলায় খালেদা জিয়ার রায়কে সামনে রেখে লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে সংঘটিত অপ্রীতিকর ঘটনাকে অনাকাঙ্ক্ষিত বলে মন্তব্য করেছে যুক্তরাজ্য বিএনপি।

রোববার যুক্তরাজ্য বিএনপির সভাপতি এমএ মালিক ও সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদ স্বাক্ষরিত বিবৃতিতে একথা বলা হয়।

বিবৃতিতে আরও বলা হয়, ঘটনার দিন ৭ ফেব্রুয়ারি যুক্তরাজ্য বিএনপির নেতাকর্মীসহ অনেকেই জড়ো হন বাংলাদেশ হাইকমিশনের সামনে। পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী যুক্তরাজ্য বিএনপি, সহযোগী সংগঠনের নেতাকর্মী ও বাংলাদেশি কমিউনিটির অনেকেই প্রতিবাদ জানাতে সেখানে জড়ো হন।

এতে দাবি করা হয়, ওই সময় বাংলাদেশ হাইকমিশনার উপস্থিত লোকজনের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করলে সবার মধ্যেই ক্ষোভের সঞ্চার হয়। ফলে সেখানে বেশ কিছু অনাকাঙ্ক্ষিত, অনভিপ্রেত ঘটনা ঘটে যা বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচির সঙ্গে সম্পূর্ণ সাংঘর্ষিক।

বিবৃতিতে বলা হয়, বিএনপি সবসময় দেশ ও প্রবাসে শান্তিপূর্ণ কর্মসূচি পালনে বিশ্বাসী। আমরা এর আগেও হাইকমিশনের সামনে অনেক কর্মসূচি পালন করেছি।

যুক্তরাজ্য বিএনপি আশাবাদ ব্যক্ত করে বলে, বাংলাদেশ হাইকমিশন ভবিষ্যতে যে কোনো ধরনের কর্মসূচি পালনের সময় সকল নাগরিকদের প্রতি শ্রদ্ধাশীল থেকে তার দায়িত্ব পালন করবে। আর হাই কমিশনের সম্মান রক্ষার দায়িত্ব আমাদের সবার।

উল্লেখ্য, ৭ ফেব্রুয়ারি বিএনপির কর্মসূচি চলাকালে লন্ডন হাইকমিশনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি অবমাননার ঘটনা ঘটে।

কেইবিডি/এমএসআই