মেক্সিকোয় বন্দুকযুদ্ধে নিহত ১৪

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

মেক্সিকোয় বন্দুকযুদ্ধে নিহত ১৪

পরিবর্তন ডেস্ক ২:০৯ অপরাহ্ণ, ডিসেম্বর ০১, ২০১৯

মেক্সিকোয় বন্দুকযুদ্ধে নিহত ১৪

মেক্সিকোর একটি চেক পয়েন্ট ন্যাশনাল গার্ডের সেনাদের সতর্ক অবস্থান। ফাইল ছবি।

যুক্তরাষ্ট্রের সীমান্তবর্তী মেক্সিকোর এক শহরে সশস্ত্র অপরাধি গোষ্ঠীর সঙ্গে পুলিশের বন্দুকযুদ্ধে ১০ বন্দুকধারী ও চার পুলিশ সদস্য নিহত হয়েছে। শনিবার মেক্সিকোর কোয়াহুইলা রাজ্যে বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে। খবর: রয়টার্স।

মেক্সিকোর উত্তরাঞ্চলীয় কোয়াহুইলা রাজ্য সরকার বলেছে, সীমান্ত শহর পিয়েদাস নেগ্রাস থেকে ৬৫ কিলোমিটার দক্ষিণপশ্চিমে ভিলা ইউনিয়ন শহরে রাজ্য পুলিশের সঙ্গে পিক আপ ট্রাকে করে আসা ভারী অস্ত্রে সজ্জিত বন্দুকধারীদের লড়াই হয়েছে।

মেক্সিকোর অপরাধী দলগুলোকে ‘সন্ত্রাসী সংগঠন’ হিসেবে তালিকভুক্ত করা হতে পারে, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের এমন মন্তব্যের পর দ্বিপাক্ষিক উত্তেজনার মধ্যে বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটলো।

মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদর তার দেশের সহিংস অপরাধী দলগুলোর মোকাবিলায় বিদেশি হস্তক্ষেপের অনুমোদন দেওয়া হবে না বলে জানিয়েছেন।

গুলিতে ঝাঁজরা হয়ে যাওয়া ভিলা ইউনিয়নের মেয়রের দপ্তরের সামনে দাঁড়িয়ে কোয়াহুইলার গভর্নর মিগেল আঙ্গেল রিকেলমে সাংবাদিকদের বলেন, বন্দুকধারীদের নিয়ন্ত্রণে আনতে রাজ্য ‘স্থিরসংকল্প’ নিয়ে কাজ করছে।

রিকেলমে জানান, বন্দুকধারীরা প্রতিবেশী তামাউলিপাস রাজ্য থেকে কোয়াহুইলায় এসেছিল। বন্দুকযুদ্ধে  ১০ বন্দুকধারী ও চার পুলিশ নিহত এবং ছয় পুলিশ আহত হয়েছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যবহারকারীদের পোস্ট করা ভিডিও ক্লিপের বরাতে রয়টার্স জানায়, প্রায় মধ্য দুপুরে ভিলা ইউনিয়নে ব্যাপক গোলাগুলি শুরু হয় আর সশস্ত্র পিক আপ ট্রাকের একটি বহরকে শহরজুড়ে ঘুরতে দেখা যায়। অন্য ভিডিওগুলোতে শহরটি থেকে ধোঁয়ার কুণ্ডুলি উঠতে দেখা যায়।

বন্দুকযুদ্ধের পর থেকে মেয়রের দপ্তরে থাকা কিছু লোকসহ বেশ কিছু লোক নিখোঁজ রয়েছেন বলে গভর্নর জানিয়েছেন। কর্তৃপক্ষ এই হামলায় ব্যবহৃত ১৪টি গাড়ি শনাক্ত করেছে ও বহু অস্ত্র জব্দ করেছে বলেও জানাণ তিনি।

এমএফ/  

 

উত্তর আমেরিকা: আরও পড়ুন

আরও