আমার বিল্ডিংই এখন সবচেয়ে উঁচু, টুইন টাওয়ার ধসে পড়া দেখে ট্রাম্প

ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ | ৫ আশ্বিন ১৪২৫

আমার বিল্ডিংই এখন সবচেয়ে উঁচু, টুইন টাওয়ার ধসে পড়া দেখে ট্রাম্প

পরিবর্তন ডেস্ক ৭:৪৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০১৮

আমার বিল্ডিংই এখন সবচেয়ে উঁচু, টুইন টাওয়ার ধসে পড়া দেখে ট্রাম্প

২০০১ সালের ১১ সেপ্টেম্বর সন্ত্রাসী হামলায় নিউ ইয়র্কের ম্যানহাটনে টুইন টাওয়ার খ্যাত ওয়ার্ল্ড ট্রেড টাওয়ার ধসে পড়ার দৃশ্য নিজ ভবনের এক জানালা দিয়ে দেখছিলেন বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। টুইন টাওয়ার হামলার ঘটনার ১৭তম বার্ষিকীতে এমনটাই জানালেন এক সংবাদ উপস্থাপিকা।

তিনি বলেন, ৪০ ওয়াল স্ট্রিটের নিজ ভবন থেকে এ হামলা দেখলেও কিছুই করতে পারেননি ট্রাম্প।

ব্রেন্ডা ব্ল্যাকমন নামের এ সংবাদ উপস্থাপিকা রিয়েল স্টেটের ধনকুবের ব্যবসায়ী ডোনাল্ড ট্রাম্পের সাক্ষাতকারও নিয়েছিলেন এক সময়।

সম্প্রতি ওয়াশিংটন পোস্টকে তিনি জানান, হামলার পরপর ট্রাম্পের অনুভূতি তাকে কীভাবে হতবাক করে দিয়েছিল।

সাক্ষাতকারে ট্রাম্প তাকে বলেছিলেন, জানালা দিয়ে আমি সরাসরি দেখছিলাম, ব্যাপক হামলায় টুইন টাওয়ার কীভাবে ধসে পড়ল। আমি আসলে এখনও সেটা বিশ্বাস করতে পারি না। এটি (টুইন টাওয়ার) এখন আর নেই। ভাবতেই পারি না।

ট্রাম্প আরও বলেন, ৪০ ওয়াল স্ট্রিট (ট্রাম্প টাওয়ার) ছিল সেসময় ম্যানহাটনের দ্বিতীয় সর্বোচ্চ ভবন। টুইন টাওয়ারের আগে এটিই ছিল সর্বোচ্চ। যখন টুইন টাওয়ার নির্মিত হল তখন এটি (ট্রাম্প টাওয়ার) হয়ে গেল দ্বিতীয় সর্বোচ্চ। এখন আবার আমরাই সর্বোচ্চ।

ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের মতো এত গুরুত্বপূর্ণ ভবন ও কোটি কোটি ডলারের স্থাপনা ধসে পড়া নিয়ে ট্রাম্পের এমন মন্তব্য তিনি কোনভাবেই আশা করেননি, জানান ব্ল্যাকমন।

২০০১ সালে যুক্তরাষ্ট্রে এ ভয়াবহ হামলার সময় মাত্র ৪ মাইল দূরত্বে নিজ ভবনে ছিলেন ট্রাম্প। এ সন্ত্রাসী হামলার সময় নিউ ইয়র্কবাসীর ভূমিকা নিয়ে প্রশংসা করলেও এ ঘটনা নিয়ে মিশ্র বক্তব্য দিয়ে সমালোচনার শিকার হন তিনি।

এছাড়া সে সময় তিনি কী করছিলেন এবং সেদিন কী দেখেছিলেন সে সম্পর্কে কিছুই জানা যায় না। মার্কিন নাগরিকদের রক্ষা করতে না পারার জন্য সে সময়কার রিপাবলিকান প্রেসিডেন্ট জর্জ বুশেরও সমালোচনা করেছিলেন তিনি।

ট্রাম্প তখন মন্তব্য করেছিলেন, নিউ জার্সিতে কয়েক হাজার মুসলিম এ ঘটনা উদযাপন করেছে। যদিও এ সন্ত্রাসী হামলাকে ঘিরে মুসলমানদের এমন কিছু উদযাপনের কোনো সত্যতা পাওয়া যায় না।

ট্রাম্প আরও বলেছিলেন, টুইন টাওয়ার হামলায় তার কয়েকশ বন্ধুকে হারিয়েছেন। কিন্তু তিনি সেখানে নিহত তার কোনো বন্ধুর নাম উল্লেখ করতে পারেননি।

সূত্রঃ ডেইলি সাবাহ।

আরজি/এএসটি