নাটোরে র‍্যাবের সঙ্গে 'বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী’ নিহত

ঢাকা, রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ | ৮ আশ্বিন ১৪২৫

নাটোরে র‍্যাবের সঙ্গে 'বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী’ নিহত

নাটোর প্রতিনিধি ২:২৫ পূর্বাহ্ণ, জুলাই ১১, ২০১৮

নাটোরে র‍্যাবের সঙ্গে 'বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী’ নিহত

নাটোরের বড়াইগ্রাম উপজেলায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ওসমান গণি (৩২) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন দুই র‌্যাব সদস্য। মঙ্গলবার রাতে উপজেলার বাহিমালি এলাকায় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহত ওসমান গনি উপজেলার বনপাড়া পৌর এলাকার গুরুমশইল গ্রামের মৃত মনসুর আলী মুন্সীর ছেলে।

আহতরা হলেন- সহকারী উপ-পরিদর্শক মনজুর আহমেদ ও কনস্টেবল এনামুল হক। আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। ওসমান গণির মৃতদেহ বর্তমানে বড়াইগ্রাম থানায় রয়েছে।

র‌্যাব-৫, নাটোর সিপিসি-২ এর মেজর শিবলী মোস্তফা ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, র‌্যাব-৫, সিপিসি-২ নাটোর ক্যাম্পের একটি টহল দল নিয়মিত ডিউটি পালনকালে মঙ্গলবার রাতে উপজেলার বাহিমালী মোড় হতে ভাটুপাড়া গ্রামে যাওয়ার একশত গজ উত্তরে কাঁচা রাস্তার উপর টর্চের আলো এবং কিছু লোকের আনাগোনা দেখতে পান।

এ সময় তাদের গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাবের টহলদল ওই স্থানের দিকে অগ্রসর হতে থাকে।

এক পর্যায়ে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে কিছু লোক দৌড়ে পালানোর চেষ্টা করে। তাদেরকে আত্মসমর্পণের নির্দেশ দিলে তারা র‌্যাবের টহল দলকে লক্ষ্য করে অতর্কিত গুলি বর্ষণ শুরু করে।

এ সময় টহল দল নিজেদের জানমাল রক্ষার্থে পাল্টা গুলি বর্ষণ করে। উভয় পক্ষের মধ্যে প্রায় ৫ মিনিট গোলাগুলির পর ঘটনাস্থলে বনপাড়ার চিহ্নিত মাদক ব্যবসায়ী গুলিবিদ্ধ হয়ে আহত অবস্থায় পড়ে থাকতে দেখা যায় এবং দলের অপর সদস্যরা পালিয়ে যায়।

আহত অবস্থায় ওসমান গণিকে উদ্ধার করে বড়াইগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। র‌্যাবের আহত দুই সদস্যকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

তিনি আরো জানান, ঘটনাস্থল থেকে একটি ৭.৬২ বিদেশি পিস্তল, চার রাউন্ড গুলি ভর্তি একটি  ম্যাগাজিন, পিস্তলের গুলির একটি খালি খোসা, সাদা পলিথিনের প্যাকেটে ৪১০ গ্রাম হেরোইন, নগদ এক হাজার চারশত দশ টাকা, একটি চার্জার লাইট, দুইটি গ্যাস লাইট, একটি মোবাইল ফোন সেট, সিগারেটের প্যাকেট এবং বিভিন্ন কালারের সাতটি স্যান্ডেল উদ্ধার করা হয়।

এ বিষয়ে বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দিলিপ কুমার দাস জানান, নিহত ওসমান গণির বিরুদ্ধে নাটোর জেলার বিভিন্ন থানায় মাদক ও চাঁদাবাজিসহ অন্তত ৫টি মামলা রয়েছে। জেলার অন্যতম শীর্ষ মাদক ব্যবসায়ী হিসেবেও তার পরিচিতি রয়েছে।

বিএল/আরজি/বিএইচ/