ইজতেমার সার্বিক আয়োজনে সন্তুষ্ট মুসল্লিরা (ভিডিও)

ঢাকা, মঙ্গলবার, ২৩ অক্টোবর ২০১৮ | ৮ কার্তিক ১৪২৫

ইজতেমার সার্বিক আয়োজনে সন্তুষ্ট মুসল্লিরা (ভিডিও)

তানজেরুল ইসলাম, টঙ্গী থেকে ২:০১ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০১৮

এবারের ৫৩তম বিশ্ব ইজতেমার প্রথম পর্বের সার্বিক আয়োজনে মুসল্লিরা সন্তুষ্ট বলে জানা গেছে। আজ শনিবার ইজতেমা ময়দানে বিভিন্ন খিত্তায় অবস্থানরত মুসল্লিদের সাথে আলাপকালে তারা এ সন্তুষ্টির কথা জানান।

ঢাকা থেকে আগত মোকসেদ আলী অবস্থান করছেন ৩ নম্বর খিত্তায়। তিনি বলেন, এবার ইজতেমায় মুসল্লির সংখ্যা গতবারের চাইতে অনেক কম। খিত্তাগুলোতে জায়গা খালি আছে। মাওলানা সা’দ এবারের ইজতেমায় না আসা এবং শৈত্যপ্রবাহের কারণে মুসল্লির সংখ্যা কম বলে তিনি মনে করছেন।

পঞ্চগড় থেকে আগত হোসেন মোল্লা ময়দানের ৯ নম্বর খিত্তায় অবস্থান করছেন। তিনি বলেন, গত ইজতেমার চাইতে এই ইজতেমায় ব্যাপক প্রস্তুতি সরকার গ্রহণ করেছে। ওজু, গোসল ও পয়ঃনিষ্কাসনসহ সার্বিক ব্যবস্থাপনায় তিনি সন্তুষ্ট। ইজতেমা ময়দানের ভেতরে ও বাইরে নিরাপত্তা ব্যবস্থা বেশ সন্তোষজনক বলেও তিনি জানান।

অপরদিকে, গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মাহমুদ হাসান পরিবর্তন ডটকমকে বলেছেন, শনিবার দুপুর পর্যন্ত সর্বমোট ১৯ হাজার ৫০০ বিদেশি মুসল্লি ইজতেমা ময়দানে যোগ দিয়েছেন।

এ ছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে ১০টি টিম ভ্রাম্যমাণ আদালতে পরিচালনা করছে। এ পর্যন্ত দুটি বেকারিকে পাঁচ হাজার টাকা করে দশ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

টিআই/আরপি