বশেমুরবিপ্রবি ভিসির দুর্নীতি অনুসন্ধানে দুদক

ঢাকা, শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯ | ২২ অগ্রহায়ণ ১৪২৬

বশেমুরবিপ্রবি ভিসির দুর্নীতি অনুসন্ধানে দুদক

পরিবর্তন প্রতিবেদক ২:০১ অপরাহ্ণ, নভেম্বর ১৩, ২০১৯

বশেমুরবিপ্রবি ভিসির দুর্নীতি অনুসন্ধানে দুদক

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সদ্য পদত্যাগী উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের অর্থ আত্মসাতসহ অবৈধ সম্পদের অভিযোগ অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার দুদকের প্রধান কার্যালয়ে কমিশনের পক্ষ থেকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। নাসিরউদ্দিনের বিরুদ্ধে অনুসন্ধান কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন দুদক পরিচালক শেখ মুহাম্মদ ফানাফিল্লাহ। দুদক সূত্রে এসব তথ্য জানা গেছে।

সেপ্টেম্বরের মাঝামাঝি সময় থেকে উপাচার্য খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগের দাবিতে আন্দোলন শুরু করেন বিশ্ব বিদ্যালয়ের শিক্ষার্থীরা। দুর্নীতি ও অনিয়মের অভিযোগে আন্দোলনের মুখে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন থেকে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।

তদন্ত প্রতিবেদনে নাসিরউদ্দিনের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের প্রমাণ পাওয়ায় তাকে অপসারণের সুপারিশ করে গত ২৯ সেপ্টেম্বর তা শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়। যেখানে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ারও সুপারিশ ছিল।

আন্দোলনরত শিক্ষার্থীদের অভিযোগ ছিল, খোন্দকার নাসিরউদ্দিন দায়িত্ব পালনের সময় বিশ্ববিদ্যালয় প্রশাসন সাধারণ শিক্ষার্থীদের কাছ থেকে মাত্রাতিরিক্ত ভর্তি ফি, হল ভাড়া, ক্রেডিট ফি, চিকিৎসা ফি আদায় করেছেন।

এফএ/আরপি

 

জাতীয়: আরও পড়ুন

আরও