বুলবুলের ক্ষয়ক্ষতি মোকাবেলায় সরকার প্রস্তুত: প্রধানমন্ত্রী

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

বুলবুলের ক্ষয়ক্ষতি মোকাবেলায় সরকার প্রস্তুত: প্রধানমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক ১:১০ অপরাহ্ণ, নভেম্বর ০৯, ২০১৯

বুলবুলের ক্ষয়ক্ষতি মোকাবেলায় সরকার প্রস্তুত: প্রধানমন্ত্রী

ঘূর্ণিঝড় বুলবুলের ক্ষয়ক্ষতি মোকাবেলা ও পরবর্তী পুনর্বাসনে সরকার সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় শ্রমিক লীগের ১৩তম সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানের তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আসছে ঘূর্ণিঝড় বুলবুল। এতে যেন ক্ষয়ক্ষতি না হয়, সেজন্য সবাই দোয়া করেন। আল্লাহ যেন সবাইকে নিরাপদ রাখেন। তবে এর ক্ষয়ক্ষতি মোকাবেলা এবং পরবর্তী ত্রাণ ও পুনর্বাসনের জন্য সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।

এর আগে বেলা ১১টার পর সোহরাওয়ার্দী উদ্যানে সহযোগী সংগঠন জাতীয় শ্রমিক লীগের সম্মেলনে প্রধান অতিথির আসন গ্রহণ করেন তিনি। প্রধানমন্ত্রী এসে শান্তির পায়রা ও বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন। এর পর কুরআন তেলওয়াত ও অন্যান্য ধর্মগ্রন্থ থেকে পাঠের মাধ্যমে সম্মেলনের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়।

জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুকুর মাহমুদের সভাপতিত্বে এতে আরও অংশ নিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, শ্রম সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, শ্রমিক লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলামসহ আওয়ামী লীগ ও শ্রমিক লীগের শীর্ষেনেতৃবৃন্দ।

উল্লেখ্য, ১৯৬৯ সালের ১২ অক্টোবর প্রতিষ্ঠা পায় জাতীয় শ্রমিক লীগ। সর্বশেষ ২০১২ সালের ১৯ জুলাই শ্রমিক লীগের কেন্দ্রীয় সম্মেলন হয়। দুই বছর মেয়াদি ওই কমিটির মেয়াদ শেষ হয়েছে ৪ বছর আগে।

এসইউজে/আরপি

 

জাতীয়: আরও পড়ুন

আরও