বাদলের প্রথম জানাজা অনুষ্ঠিত, প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

বাদলের প্রথম জানাজা অনুষ্ঠিত, প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

জ্যেষ্ঠ প্রতিবেদক ১০:৪৮ পূর্বাহ্ণ, নভেম্বর ০৯, ২০১৯

বাদলের প্রথম জানাজা অনুষ্ঠিত, প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

সংসদ সদস্য মইন উদ্দীন খান বাদলের প্রথম নামাজে জানাজা সম্পন্ন হয়েছে। শনিবার জাতীয় সংসদের দক্ষিণ প্লাজা তার প্রথম জানাজা হয়। জানাজা শেষে বীর মুক্তিযোদ্ধা ও সংসদ সদস্য বাদলের প্রতি রাষ্ট্রীয় শ্রদ্ধা জানানো হয়।

বাদলের কফিনে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা। এর পর স্পিকার শিরিন শারমিন চৌধুরীসহ সংসদ সদস্যরা তার স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এর আগে তার মরদেহ ভারত থেকে শুক্রবার রাতে ঢাকায় আনা হয়।

পারিবারিক সূত্রে জানা গেছে, এর পর হেলিকপ্টার যোগে মরদেহ নেওয়া হবে চট্টগ্রামে। সেখানকার জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদ ময়দানে দুপুর ২টার পর দ্বিতীয় জানাজা বাদে আছর তার নিজ এলাকা বোয়ালখালী সিরাজুল ইসলাম ডিগ্রী কলেজ ময়দানে সর্বশেষ জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

চট্টগ্রাম-৮ আসন থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য মঈন উদ্দীন খান বাদল সোমবার পৌনে ৭টায় ভারতের ব্যাঙ্গালুরর নারায়ণা হৃদরোগ রিচার্স ইনস্টিটিউট এ্যান্ড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃস্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর। গত ১৮ অক্টোবর থেকে তিনি ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠির তত্ত্বাবধানে চিকিৎসা নিচ্ছিলেন।

চট্টগ্রাম-৮ আসনের তিন তিনবারের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মঈন উদ্দীন খান বাদলের জন্ম ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি। তিনি জাসদ একাংশের কেন্দ্রীয় কার্যকরী কমিটির সভাপতি ছিলেন।

এসইউজে/আরপি

 

জাতীয়: আরও পড়ুন

আরও