‘বুলবুল’ মোকাবেলায় ভোলায় ৮টি কন্ট্রোল রুম

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

‘বুলবুল’ মোকাবেলায় ভোলায় ৮টি কন্ট্রোল রুম

ভোলা প্রতিনিধি ২:৩১ অপরাহ্ণ, নভেম্বর ০৮, ২০১৯

‘বুলবুল’ মোকাবেলায় ভোলায় ৮টি কন্ট্রোল রুম

ভোলা এখনো ৪ নাম্বার সতর্কতা সংকেত চলছে। ঘুর্নিঝড় বুলবুলের প্রভাবে ভোলার উপকূলে সকাল থেকে বৈরী আবহাওয়া বিরাজ করছে। বেলা বাড়ার সাথে সাথে গুড়ি গুড়ি বৃষ্টি শুরু হয়েছে। ইতিমধ্যে ৯২ টি মেডিকেল টিমসহ জেলার ৬৬৮টি আশ্রয় কেন্দ্র খুলে দেয়া হয়েছে।

এদিকে, ঘুর্নিঝড় ‘বুলবুল’ মোকাবেলায় শুক্রবার দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জরুরি সভা করেছে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি।

সভা থেকে ঘূর্ণিঝড় মোকাবেলায় সর্বোচ্চ প্রস্তুতি নিয়েছে জেলা প্রশাসন। ইতিমধ্যে জেলার ৬৬৮টি আশ্রয় কেন্দ্র খুলে দেয়া হয়েছে। গঠন করা হয়েছ ৯২ টি মেডিকেল টিম। এছাড়াও জেলা সদরসহ সাত উপজেলায় ৮টি কন্ট্রোল রুম খোলা হয়েছে। প্রস্তুত রাখা হয়েছে ১৩ হাজার স্বেচ্ছাসেবী কর্মী। পাশাপাশি পর্যাপ্ত ত্রান মজুদ রাখা হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক।

এদিকে, মানুষকে সতর্ক করতে উপকূলে চলছে রেড ক্রিসেন্ট ও সিপিপির প্রচারণা। পাশাপাশি মাছ ধরা সকল নৌকা ও ট্রলারকে সাগর মোহনা থেকে নিরাপদে ফিরে আসতে বলা হয়েছে।‌

ভোলা সিপিপির উপ-পরিচালক মো. সাহাবুদ্দিন জানান, ঝড়ের বিষয়ে মানুষকে জানাতে সিপিপি ও রেডক্রিসেন্ট কর্মীরা প্রচার-প্রচারণা শুরু করে দিয়েছেন। সিপিপির ১০ হাজার ২০০ স্বেচ্ছাসেবী প্রস্তুত রয়েছে।

তিনি আরো বলেন, ভোলা এখনো ৪ নাম্বার সতর্কতা সংকেত চলছে। ঝড়টির গতিবেগ কোন দিকে আঘাত হানবে এ মুহুর্তে ঠিক বলা যাচ্ছে না।

ওএম/এমকে

 

জাতীয়: আরও পড়ুন

আরও