বন্যা পরবর্তী টিআইবি’র প্রতিবেদনে সন্তোষ ত্রাণ প্রতিমন্ত্রীর

ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ | ৫ অগ্রহায়ণ ১৪২৬

বন্যা পরবর্তী টিআইবি’র প্রতিবেদনে সন্তোষ ত্রাণ প্রতিমন্ত্রীর

সচিবালয় প্রতিবেদক ৬:৪৭ অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০১৯

বন্যা পরবর্তী টিআইবি’র প্রতিবেদনে সন্তোষ ত্রাণ প্রতিমন্ত্রীর

সম্প্রতি ঘটে যাওয়া সারা দেশের বন্যা নিয়ে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ-টিআইবি’র করা প্রতিবেদনে সন্তোষ প্রকাশ করেছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমান।

রোববার সচিবালয়ে তার নিজ দফতরে টিআইবি’র নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামানের নেতৃত্বে ৬ সদস্যের একটি প্রতিনিধি দল সাক্ষাৎ করে। এসময় আলোচনার এক পর্যায়ে প্রতিমন্ত্রী তার এই অভিমত ব্যক্ত করেন।  

এসময় প্রতিমন্ত্রী বলেন, ত্রাণ বিতরণে সরকার সর্বোচ্চ সতর্কতা, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করায় এবার কোথাও কোন অনিয়মের অভিযোগ পাওয়া যায়নি। আগাম সতর্কতা অবলম্বন করায় ঘূর্ণিঝড় ফণি’র মত দুর্যোগ সরকার সফলতার সাথে মোকাবেলা করেছে।

তিনি বলেন, টিআইবি’র গঠনমূলক যেকোন সমালোচনা ও পরামর্শ সরকার আন্তরিকতার সাথে গ্রহণ করবে এবং সে অনুযায়ী কার্যকর ব্যবস্থা নিবে। কারন আমরা সবাই এদেশের মঙ্গল ও উন্নয়ন চাই।

গত বন্যার মত দুর্যোগ সরকার সফলতার সাথে মোকাবেলা করায় টিআইবি’র প্রতিনিধি দল প্রতিমন্ত্রীর প্রশংসা করেন।ভবিষ্যতে যেন আরও সুষ্ঠুভাবে ত্রাণ বিতরণ করা যায় যে বিষয়ে তাঁরা পরামর্শ প্রদান করবে বলেও জানান।

প্রতিনিধিদলের অন্য সদস্যগণ হলেন, টিআইবি’র এক্সিকিউটিভ ম্যানেজমেন্ট বিভাগের উপদেষ্টা অধ্যাপক ড. সুমাইয়া খায়ের, রিসার্চ ও পলিসি বিভাগের পরিচালক মোঃ রফিকুল হাসান, আউটরীচ ও কমিউনিকেশন্স পরিচালক মঞ্জুর ই আলম, সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার এ.এস.এম জুয়েল মিয়া এবং মোঃ জাকির হোসেন।

এসময় মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ শাহ্‌ কামাল এবং অতিরিক্ত সচিব মোঃ আকরাম হোসেন উপস্থিত ছিলেন।

এসএস

 

জাতীয়: আরও পড়ুন

আরও