সীমাহীন দুর্নীতি: স্বাস্থ্য অধিদপ্তরের ৯ জনকে তলব

ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ | ৫ অগ্রহায়ণ ১৪২৬

সীমাহীন দুর্নীতি: স্বাস্থ্য অধিদপ্তরের ৯ জনকে তলব

পরিবর্তন প্রতিবেদক ৮:১৬ অপরাহ্ণ, অক্টোবর ১৬, ২০১৯

সীমাহীন দুর্নীতি: স্বাস্থ্য অধিদপ্তরের ৯ জনকে তলব

সিন্ডিকেট করে সীমাহীন দুর্নীতির মাধ্যমে বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করে বিদেশে পাচার ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে স্বাস্থ্য অধিদপ্তরের ৯ কর্মকর্তা–কর্মচারীকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এছাড়া একজনের বিদেশযাত্রাও স্থগিত করেছে দুদক।

বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের দুর্নীতি নিয়ে গঠিত অনুসন্ধান দলের প্রধান ও দুদকের উপপরিচালক সামছুল আলম তাদের তলব করে চিঠি পাঠিয়েছেন।

দুদক সূত্রে এসব তথ্য জানা গেছে।

যাদের তলব করা হয়েছে তারা হলেন গোপালগঞ্জ জেনারেল হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মো. ওবায়দুল, গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের স্টোর অফিসার মো. নাজিম উদ্দিন, স্বাস্থ্য অধিদপ্তরের গাড়িচালক মো. আবদুল মালেক, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের হিসাবরক্ষক ইমদাদুল হক, সাতক্ষীরা মেডিকেল কলেজের ল্যাব সহকারী আবদুল হালিম, ঢাকা মেডিকেল কলেজের সচিব আনোয়ার হোসেন, কুড়িগ্রাম জেনারেল হাসাপাতালের প্রশাসনিক কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান, ইপিআইয়ের হিসাবরক্ষক মজিবুর রহমান মুনশি ও ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সের প্রশাসনিক কর্মকর্তা আবু সায়েম মো. ইমদাদুল হক সাদেক।

এসব কর্মকর্তা–কর্মচারীর মধ্যে প্রথম তিনজনকে ২২ অক্টোবর, পরের তিনজনকে ২৩ অক্টোবর এবং শেষের ৩ জনকে ২৪ অক্টোবর দুদকে হাজির হতে বলা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বরাবর পাঠানো চিঠিতে ওই ৯ জনকে দুদকে হাজির করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ করা হয়েছে। দুদকে উপস্থিত হওয়ার দিন সংশ্লিষ্ট ব্যক্তিদের নিজের, স্ত্রী ও সন্তানদের পাসপোর্ট, জাতীয় পরিচয়পত্র, পরিচয়পত্র না থাকলে জন্মনিবন্ধন সনদ এবং আয়কর রিটার্নের অনুলিপি নিয়ে আসার জন্য বলা হয়েছে।

এদিকে রাজধানী মহাখালীর জাতীয় বক্ষব্যাধি হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মুন্সি সাজ্জাদ হোসেনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা দিয়েছে দুদক। দুদকের উপপরিচালক সামছুল আলমের সই করা চিঠি পুলিশের বিশেষ শাখার বিশেষ পুলিশ সুপার (ইমিগ্রেশন) বরাবর পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, ওই ব্যক্তির বিরুদ্ধে টেন্ডারবাজির মাধ্যমে কোটি কোটি টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান চলছে।

দুদক বিশ্বস্ত সূত্রে জেনেছে, অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তি দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করছেন। তাই তার বিদেশযাত্রা বন্ধ করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার অনুরোধ জানিয়েছে দুদক।

এফএ/এইচআর

 

জাতীয়: আরও পড়ুন

আরও