সংসদ এলাকায় বসছে আরো ৬০ সিসি ক্যামেরা

ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ | ৫ অগ্রহায়ণ ১৪২৬

সংসদ এলাকায় বসছে আরো ৬০ সিসি ক্যামেরা

জ্যেষ্ঠ প্রতিবেদক ৩:৪৪ অপরাহ্ণ, অক্টোবর ১৪, ২০১৯

সংসদ এলাকায় বসছে আরো ৬০ সিসি ক্যামেরা

জাতীয় সংসদ ভবনের সিসিটিভি সিস্টেমের সাথে নতুন আরো ৬০টি ক্যামেরা সংযোজন হচ্ছে। আর এসব ক্যামেরা স্থাপন লক্ষ্যে ক্যামেরা ও যন্ত্রপাতি কেনা এবং সংযোজনের প্রাক্কলিত ব্যয় ধরা হয়েছে ৩ কোটি ৯২ লাখ ৯৮ হাজার ১৬৩ টাকা । এসংক্রান্ত গঠিত কমিটির সূত্রে এসব তথ্য জানা গেছে।

কমিটিতে সংসদের কর্মকর্তা, গোয়েন্দা বাহিনীর সদস্য ও  আইটি বিশেষজ্ঞ,  স্পেশাল সিকিউরিটি ফোর্সের সদস্যরা রয়েছেন। এ বিষয়ে কমিটি ইতিমধ্যেই একাধিক বৈঠকে করা হয়েছে। বৈঠকে ব্যয় নিয়ে বাজারমূল্য পর্যালোচনা করা হয়। তবে এই বাজার মূল্য আরো যাচাই করা হবে বলে বৈঠকে সিদ্ধান্ত হয়।

এ বিষয়ে জানাতে চাইলে সম্প্রতি ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া জানান, সংসদ ভবন ও সমগ্র সংসদ এলাকা KPI (Key Point Instalation) হওয়ায়  নিরাপত্তা নিশ্চিত করার উপর গুরুত্বারোপ করে এসব ক্যামেরা কেনা হচ্ছে। তবে প্রাক্কলিক ব্যয় এখনও চূড়ান্ত হয়নি। বৈঠক থেকে যে ব্যয়ের কথা বলা হয়েছে তা কম বেশি  হতে পারে। 

জানা যায়, সংসদের সর্বাত্মক ও সর্বোচ্চ নিরাপত্তার জন্য সংসদ ভবনসহ সমগ্র সংসদ ভবন এলাকা সিসিটিভি ক্যামেরার আওতায় আনার লক্ষ্যে প্রয়োজনীয়তা যাচাই পূর্বক সিসিটিভি ক্যামেরার সংখ্যা আরো বাড়াতে হবে উল্লেখ করে বৈঠকে বেশকিছু সুপারিশ করে কমিটি।

এইচকে/

 

জাতীয়: আরও পড়ুন

আরও