প্রথম সিনিয়র সচিবকে অভিনন্দন জানালো নির্বাচন কমিশন

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯ | ২ কার্তিক ১৪২৬

প্রথম সিনিয়র সচিবকে অভিনন্দন জানালো নির্বাচন কমিশন

জ্যেষ্ঠ প্রতিবেদক ৬:১৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০১৯

প্রথম সিনিয়র সচিবকে অভিনন্দন জানালো নির্বাচন কমিশন

প্রথমবারের মতো নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ে সিনিয়র সচিব হিসেবে দায়িত্ব পেয়েছেন সাংবিধানিক প্রতিষ্ঠানটির সচিব মো. আলমগীর। ইসি সচিবালয়ে সিনিয়র সচিব হিসেবে দায়িত্ব পাওয়ায় তাকে শুভেচ্ছা জানালো নির্বাচন কমিশন। মঙ্গলবার প্রধান নির্বাচন কমিশনার (সিইসি)  কেএম নূরুল হুদা তাঁর দপ্তরে মো. আলমগীরকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

এ সময় অভিনন্দন জ্ঞাপন অনুষ্ঠানে সিইসি  বলেন, নির্বাচন কমিশন সচিবালয়ের জন্য প্রথমবারের মতো সরকারের একজন সিনিয়র সচিব পাওয়া নি:সন্দেহে একটি বড় অর্জন। সততা, আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করলে মানুষ যে তার ফল পায় তার বড় উদাহরণ হলো মো. আলমগীর।

এসময় নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী  জনাব মো. আলমগীরের সাদামাটা জীবন প্রণালী ও কর্তব্য নিষ্ঠার প্রশংসা করেন।

অনুষ্ঠানে নির্বাচন কমিশন সচিবালয়ের সিনিয়র সচিব জনাব মো. আলমগীর তাঁর জীবনের বিভিন্ন স্মৃতির কথা তুলে ধরেন।

এ সময় নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন চৌধুরী (অব.), ইসির অতিরিক্ত সচিব মো. মোখলেসুর রহমান এবং নির্বাচন কমিশন সচিবালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  পরে নির্বাচন কমিশন সচিবালয় ও মাঠপর্যায়ের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে জনাব মো. আলমগীরকে ফুল দিয়ে অভিনন্দন জানান।

সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয়  মো. আলমগীরকে সিনিয়র সচিব হিসেবে নিয়োগ করে নির্বাচন কমিশন সচিবালয়ে পদায়ন করে।

উল্লেখ্য, মো. আলমগীর গত ১০ জুন সচিব হিসেবে ইসি সচিবালয়ে যোগ দেন। ইতোপূর্বে তিনি শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের  সচিব হিসেবে কর্মরত ছিলেন।

মো. আলমগীর ১৯৮৬ সালে বিসিএস (প্রশাসন) ক্যাডারে চাকুরী জীবন শুরু করেন। শিক্ষা জীবনে তিনি ১৯৮২ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ হতে অনার্স এবং ১৯৮৩ সালে একই বিষয়ে এমএসএস ডিগ্রী অর্জন করেন।

এইচকে/

 

জাতীয়: আরও পড়ুন

আরও