'দোষী প্রমাণিত হলে জাবি ভিসির বিরুদ্ধে ব্যবস্থা'

ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ | ৫ অগ্রহায়ণ ১৪২৬

'দোষী প্রমাণিত হলে জাবি ভিসির বিরুদ্ধে ব্যবস্থা'

জ্যেষ্ঠ প্রতিবেদক ৩:১০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০১৯

'দোষী প্রমাণিত হলে জাবি ভিসির বিরুদ্ধে ব্যবস্থা'

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসি যদি কোন অপরাধ করে থাকেন এবং সেটি যদি প্রমাণিত হয় তাহলে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার সচিবালয়ে সমসাময়িক ইস্যু নিয়ে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি একথা জানান।

অনেকেই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসির পদত্যাগ দাবি করছেন। সরকার বিষয়টিকে কিভাবে দেখছে-এমন প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, পদত্যাগ কেন? নৈতিক স্খলন? তিনি যদি কোন অন্যায় করে থাকেন, এখানে যদি কোন অপকর্মে তার সংশ্লিষ্টতা থাকে, তদন্তে যদি সেটা প্রমাণ হয় তাহলে অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। কেউই আইনের উর্ধ্বে নয়।

এ সময় হুঁশিয়ারি উচ্চারণ করে কাদের বলেন, দুর্নীতি করলে কেউ পার পাবে না, সে যেই হোক। এ ব্যাপারে আমাদের দল অথবা সরকারের পক্ষ থেকে কোনো ছাড় নেই। ইতিহাস ঘাটলে দেখা যাবে, শৃঙ্খলা বা অনিয়ম করলে আওয়ামী লীগ কাউকে ছাড় দেয়নি।

বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তিনি (মির্জা ফখরুল) প্রতিদিনই দুর্নীতি দুর্নীতি বলেন।  আমি শুধু এটুকুই বলতে চাই, এই সরকারের আমলে হাওয়া ভবনের লুটপাট, দুর্নীতি হয়নি। আমাদের কোন লুটপাটের হাওয়া ভবন নেই।

তিনি আরও বলেন, দুর্নীতিতে পাঁচবার বিশ্ব চ্যাম্পিয়ন হওয়া একটি দলের নেতারা দুর্নীতির বিষয়ে যখন কথা বলেন এটা হাস্যকর। হাসবো না কাঁদবো ভেবে পাইনা।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর অতীতের দুর্নীতি ও লুটপাটের ইতিহাস ভুলে গেছেন মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, দুর্নীতি এবং লুটপাটের জন্য তাদের শীর্ষস্থানীয় নেতাদের কি অবস্থা হয়েছে সেটা কি তারা একটুও চিন্তা করেন না? আয়নায় নিজেদের চেহারাটা দেখে অন্যের দুর্নীতির অভিযোগ আনুন।

মির্জা ফখরুল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসির পদত্যাগ দাবি করেছেন-সাংবাদিকরা এমন প্রসঙ্গ আনলে ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুল নিজেই নিজের পদত্যাগ দাবি করেছেন। তারা নিজেরা বলে একটা করে আরেকটা।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, যখন ছাত্রলীগের বিরুদ্ধে নেত্রী একটি শাস্তিমুলক ব্যবস্থা গ্রহণ করেছেন তখন অন্যরাও যদি সতর্কভাবে চলেন তাহলে ভাল।

এসএস-এসইউজে

 

জাতীয়: আরও পড়ুন

আরও