নতুন মুখ আসলে মোস্ট ওয়েলকাম: কাদের

ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ | ৫ অগ্রহায়ণ ১৪২৬

নতুন মুখ আসলে মোস্ট ওয়েলকাম: কাদের

জ্যেষ্ঠ প্রতিবেদক ২:৩৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০১৯

নতুন মুখ আসলে মোস্ট ওয়েলকাম: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে নিজের প্রার্থীতা ঘোষণা করবেন না বলে জানিয়ে ওবায়দুল কাদের বলেছেন, ‘নেত্রী যদি মনে করেন নতুন মুখ আসবে, তাহলে মোস্ট ওয়েলকাম।’

মঙ্গলবার সচিবালয়ে সড়ক পরিবহন বিভাগের সম্মেলন কক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

কাদের বলেন, আমাদের পার্টিতে সভাপতি যে সিদ্ধান্ত নেবেন সেটা বড় বিষয়। সাধারণ সম্পাদকের পদে যে কেউ প্রার্থী হতে পারেন। কারণ আওয়ামী লীগ গণতান্ত্রিক পদ্ধতি অনুসরণ করে। নেত্রীর সিদ্ধান্তের বাইরে আসেল কিছু হবে না।

তিনি বলেন, কে সাধারণ সম্পাদক হবেন সেটা নির্ভর করে নেত্রীর উপর, তিনি নতুন কিছু ভাবতে পারেন। নেত্রী আমাকে যদি বলেন তুমি দায়িত্ব পালন করো, তাহলে আমার কোন অসুবিধা নেই। তিনি ইচ্ছে করলে যদি বলেন থাকতে, তাহলে থাকবো। আর তিনি যদি বলেন দায়িত্বে পরিবর্তন হবে তাহলে সেটা হতে পারে। ভিন্ন কোন সিদ্ধান্ত আসলে আমি স্বাগতম জানাবো।

দায়িত্ব পালন করতে গিয়ে ইচ্ছে পূরণ করতে না পারার কোন আক্ষেপ আছে কিনা এমন প্রসঙ্গে কাদের বলেন, মানুষের জীবনে দায়িত্ব পালন করতে গিয়ে সব ইচ্ছেই পূরণ হবে, সব ইচ্ছেই সফল হবে এমন আশা করে লাভ নেই। পরিস্থিতি ও বাস্তবতা এটা একেক সময় একেক রকম হয়ে দাঁড়ায়। আমি এটুকু বলতে পারি আমার চেষ্টা ও আন্তরিকতার কোন ঘাটতি করিনি।

মন্ত্রী বলেন, আমি অসুস্থ ছিলাম কিছু দিন, অসুস্থতার পরেও আমি দল ও সরকারের কাজে সমানভাবে সময় দিচ্ছি। যেখানে যখন প্র্রয়োজন সেখানেই আমি নিজেকে ইনগেজ করছি। কাজেই আমি আবারো বলছি এটা আসলে সভাপতির উপর নির্ভর করে। তিনি আসলে যাকে নেক্সট জেনারেল সেক্রেটারি হিসেবে পছন্দ করবেন এবং তিনি যেটা করবেন তার প্রতি আমাদের সকলেরই পূর্ণ সমর্থন রয়েছে।

এসএস-এসইউজে/এসবি

 

জাতীয়: আরও পড়ুন

আরও