সড়কে টোল আদায়ে সরকার অনড়: কাদের

ঢাকা, ১৯ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

সড়কে টোল আদায়ে সরকার অনড়: কাদের

সচিবালয় প্রতিবেদক ৩:২৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০১৯

সড়কে টোল আদায়ে সরকার অনড়: কাদের

টোল নির্ধারণের বিষয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সরকার এটাতে অনড়। প্রধানমন্ত্রী এটা নিজেই ঘোষণা দিয়েছেন, এরপর নড়-চড়ের কোনো বিষয় নেই। বুধবার সচিবালয়ে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, পৃথিবীর সব দেশে সড়কে টোল আছে। সড়ক যারা ব্যবহার করবে সব দেশেই টোল দিয়ে ব্যবহার করতে হয়, এক্ষেত্রে বাংলাদেশ কেন ব্যাকফুটে থাকবে? সড়ক মেরামত করতে হয়, সংস্কার করতে হয়। বিভিন্নভাবে সড়ক ক্ষতিগ্রস্ত হয়, ক্ষত সৃষ্টি হয়, এগুলোতো মেরামত করার প্রয়োজন পড়ে।

সড়কে টোল বাড়ালে জিনিসপত্রের দামে এর প্রভাব পড়বে কিনা এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আমি মনে করি এটা হবে না, কারণ আপনি ৮ ঘন্টায় যে রাস্তা যাচ্ছিলেন এখন মাত্র সাড়ে তিন ঘণ্টায় সেখানে চলে যেতে পারছেন। এখানে অনেক সময় আপনি সাশ্রয় করতে পারছেন। কাজেই এখানে ক্ষয়ক্ষতির কোনো আশঙ্কা আমি করছি না।

টোল ফি ইতোমধ্যে নির্ধারণ করা হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বিআরটিএকে নিয়ে মন্ত্রণালয় এ বিষয়ে কাজ করছে। একটা রিজেনেবল প্রাইস ঠিক করা হবে।

তিনি বলেন, আমরা যখন টোলের পরিমান নির্ধারণ করে দেব, তখন আপনারা জানবেন। এটা ওপেন সিক্রেট। এটা কোনো গোপনীয় বিষয় নয়, আমি এসব বিষয়ে সাংবাদিকদের সব সময় অবহিত করি, সবসময় আপডেট করি।

কাদের বলেন, ‘এটা যখন আমরা আরোপ করবো, তখন সবার সঙ্গে কথা বলে করবো। স্থানীয় অংশীজনদের সঙ্গেও আলাপ করে নেবো। টোলের জন্য বাড়তি কোনো চাপ সাধারণ মানুষের উপর পড়ার কোন কারণ নেই।’

এসএস/এসইউজে

 

জাতীয়: আরও পড়ুন

আরও