শত কোটি টাকা আত্মসাতে ৭ জনের বিরুদ্ধে মামলা

ঢাকা, ১৯ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

শত কোটি টাকা আত্মসাতে ৭ জনের বিরুদ্ধে মামলা

পরিবর্তন প্রতিবেদক ৮:১০ অপরাহ্ণ, আগস্ট ২৫, ২০১৯

শত কোটি টাকা আত্মসাতে ৭ জনের বিরুদ্ধে মামলা

শত কোটি টাকা আত্মসাতের অভিযোগে ঢাকা আরবান কো-অপারেটিভ ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান রফিকুল আলমসহ ৭ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার দুদক উপপরিচালক সেলিনা আখতার মামলার বাদী হয়ে মামলাটি করেন।

দুদক সূত্র জানায়, মামলায়  ঢাকা আরবান কো-অপারেটিভ ব্যাংকের চেয়ারম্যান রফিকুল আলম ছাড়াও সাবেক  জেলা সমবায় অফিসার ও বর্তমানে সমবায় অধিদপ্তরের যুগ্ম নিবন্ধক, মো. মিজানুর রহমান, আরবান কো-অপারেটিভ ব্যাংকের নারায়ণগঞ্জ শাখার সাবেক ব্যবস্থাপক মিজানুর রহমান ভূঁইয়া, জেলা সমবায় অফিস ঢাকার জেলা অডিটর (বর্তমান অবসরপ্রাপ্ত) মো. লুৎফর রহমান, ঢাকা জেলা সমবায় অফিসের প্রাক্তন উপসহকারী নিবন্ধক খবির খান, ঢাকা জেলা সমবায় অধিদপ্তরের পরিদর্শক মহসিন মজুমদার ও ঢাকা আরবান কো-অপারেটিভ ব্যাংকের সভাপতি তাহমিনা বেগমকে আসামি করা হয়েছে।

মামলার অভিযোগের সংক্ষিপ্ত বিবরণীতে বলা হয়েছে, দীর্ঘদিন আগের ভুয়া নিবন্ধন নম্বর, ভুয়া লিকুইজেশন নম্বর জাল-জালিয়াতির মাধ্যমে সৃষ্টি ও ব্যবহার করে দি আরবান কো-অপারেটিভ ব্যাংক নামক ভুয়া সমবায় সমিতি সৃষ্টি ও সমবায় আইন লঙ্ঘন করে সারা দেশে শাখা খোলা হয়। এসব শাখায় অবৈধ ব্যাাংকিংয়ের মাধ্যমে জনগণের কাছ থেকে উচ্চ হারে লাভের প্রলোভনে সঞ্চয় হিসাবে প্রায় ১০০ কোটি টাকা জমা নিয়ে পরবর্তীতে ফেরত না দিয়ে বিভিন্ন কৌশলে দেশে-বিদেশে হস্তান্তর ও রূপান্তর করে পরস্পর যোগসাজশে আত্মসাৎ করা হয়েছে ।

এফএ/এইচআর

 

জাতীয়: আরও পড়ুন

আরও