ঈদে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু ২৯ জুলাই

ঢাকা, ১৭ আগস্ট, ২০১৯ | 2 0 1

ঈদে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু ২৯ জুলাই

পরিবর্তন প্রতিবেদক ৪:১৯ অপরাহ্ণ, জুলাই ২৩, ২০১৯

ঈদে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু ২৯ জুলাই

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে আগামী ২৯ জুলাই থেকে। বিক্রি চলবে ২ আগস্ট পর্যন্ত।

আর ফিরতি টিকিট পাওয়া যাবে ৫ আগস্ট থেকে।

মঙ্গলবার রেল ভবনে ঈদুল আজহা উপলক্ষে রেলওয়ের প্রস্তুতি বিষয়ে সংবাদ সম্মেলনে রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন এ কথা জানান।

মন্ত্রী বলেন, প্রতিদিন ২৬ হাজার ৫০০ অগ্রিম টিকিট বিক্রি করা হবে। যাত্রীরা ৫০ শতাংশ টিকিট মোবাইল অ্যাপের মাধ্যমে কিনতে পারবেন। স্টেশন কাউন্টার থেকে ৫০ শতাংশ টিকিট অগ্রিম সংগ্রহ করতে পারবেন।

মোবাইল অ্যাপের মাধ্যমে টিকিট বিক্রি শুরু হবে সকাল ৬টা থেকে। চলবে বিকেল ৫টা পর্যন্ত বলেও জানান মন্ত্রী।

মন্ত্রী জানান, রাজধানীর পাঁচটি স্থান- কমলাপুর, এয়ারপোর্ট, বনানি ও তেজগাঁও রেলওয়ে স্টেশন এবং ফুলবাড়িয়া থেকে টিকিটগুলো বিক্রি করা হবে।

তিনি জানান, ওই সব কাউন্টারগুলোতে আগামী ৭ আগস্টের টিকিট ২৯ জুলাই, ৮ আগস্টের ৩০ জুলাই, ৯ আগস্টের ৩১ জুলাই, ১০ আগস্টের ১ আগস্ট এবং ১১ আগস্টের টিকিট ২ আগস্ট পাওয়া যাবে।

অপরদিকে, ফিরতি পথের জন্য আগামী ৫ আগস্ট ১৪ আগস্টের, ৬ আগস্ট ১৫ আগস্টের, ৭ আগস্ট ১৬ আগস্টের, ৮ আগস্ট ১৭ আগস্টের এবং ৯ আগস্ট ১৮ আগস্টের টিকিট পাওয়া যাবে।

প্রতিদিন সকাল ৮টা থেকে টিকিট বিক্রি শুরু হবে এবং একজন যাত্রী সর্বোচ্চ চারজনের টিকিট ক্রয় করতে পারবেন বলে জানান মন্ত্রী।

কোটার টিকিটের বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, ভিআইপিদের জন্য কোটা নির্ধারণ করা আছে। কিন্তু তারা অন্য কারো জন্য সুপারিশ করতে পারবেন না। তাদের টিকেটে অন্য কেউ যেতে পারবেন না।

তিনি জানান, এবার ঈদ উপলক্ষে দেশের বিভিন্ন রুটে আট জোড়া বিশেষ ট্রেনের ব্যবস্থা থাকবে।

ওএস/এসবি

 

জাতীয়: আরও পড়ুন

আরও