সড়কের কারণে ঈদে যানজট সৃষ্টি হবে না: কাদের

ঢাকা, ২৫ আগস্ট, ২০১৯ | 2 0 1

সড়কের কারণে ঈদে যানজট সৃষ্টি হবে না: কাদের

সচিবালয় প্রতিবেদক ১:৩১ অপরাহ্ণ, জুলাই ২২, ২০১৯

সড়কের কারণে ঈদে যানজট সৃষ্টি হবে না: কাদের

ঈদুল আজহার প্রস্তুতি বিষয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সম্ভবত ঈদুল আজহা আগস্টের ১২ থেকে ১৪ তারিখের মধ্যে হতে পারে। প্রস্তুতির বিষয়ে বলতে চাই, দেশের মহাসড়কের অবস্থা ভাল। সড়কের কারণে যানজটের সৃষ্টি হবে না।

সোমবার সচিবালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে সাম্প্রতিক বিষয়ে আলাপকালে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, দেশের বন্যাকবলিত এলাকার সড়কগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে। সেগুলো জরুরিভিত্তিতে মেরামত করা হচ্ছে। তবে হাইওয়েজ যেগুলো আছে সেগুলোতে কোথাও কোনো সমস্যা সৃষ্টি হওয়ার কোনো কারণ নেই।

কাদের বলেন, আমাদের কতগুলো বিষয় আছে- যেমন ঈদুল আজহাতে কোরবানির পশুর যত্রতত্র হাট বসানো হয়। সেটা করা যাবে না, এ বিষয়ে সংশ্লিষ্টদের জানানো হয়েছে। হাইওয়ের পাশে যেন পশুর হাট না বসে সে বিষয়ে আমরা কঠোর থাকবো।

মন্ত্রী বলেন, ঢাকা সিটিতেও সিটি কর্পোরেশন পশুর হাট বসানোর বিষয়ে শৃঙ্খলার মধ্যে থাকে, জনদুর্ভোগ সৃষ্টি না হয় সে ব্যাপারে তাদেরকে লক্ষ্য রাখতে অনুরোধ করা হয়েছে। আশা করি, তারা গতবারের মতো এবারও বিষয়টিকে গুরুত্ব দেবে।

মন্ত্রী বলেন, ট্রাক, লরি এবং যেগুলো ভারী যানবাহন সেগুলো ঈদের আগে তিনদিন ও ঈদের পরে তিনদিন বন্ধ থাকবে। তবে গার্মেন্টস এবং জ্বালানি সামগ্রী বহনের ক্ষেত্রে সুযোগ থাকবে। সিএনজি স্টেশন ঈদের আগে সাতদিন এবং পরের তিনদিন ২৪ ঘণ্টা খোলা থাকবে।

ঈদুল ফিতরের মতো এবারও বিজিএমইকে আমরা বিআরটিসির যতটা সম্ভব বাস দিব। তবে তারা যেন গার্মেন্টস ধাপে ধাপে ছুটি দেয়। এ বিষয়ে তাদের যে দায়িত্ব সে বিষয়ে যথাযথভাবে পালন করে আমরা তাদের চিঠি দিয়ে জানিয়ে দিয়েছি- যোগ করেন ওবায়দুল কাদের।

বিআরটিসির ড্রাইভাররা বেতন পাচ্ছেন না, তারা আন্দোলন করছেন- এ বিষয়ে মন্ত্রী বলেন, বিআরটিএ- এর চেয়ারম্যান নতুন নিয়োগ হচ্ছে। আশা করি, সমস্যার সমাধান হবে।

এসএস/আরপি

 

জাতীয়: আরও পড়ুন

আরও