প্রিয়া সাহার বক্তব্যকে রাষ্ট্রদ্রোহ মনে করছেন না আইনমন্ত্রী

ঢাকা, রবিবার, ২০ অক্টোবর ২০১৯ | ৪ কার্তিক ১৪২৬

প্রিয়া সাহার বক্তব্যকে রাষ্ট্রদ্রোহ মনে করছেন না আইনমন্ত্রী

সচিবালয় প্রতিবেদক ৬:০৬ অপরাহ্ণ, জুলাই ২১, ২০১৯

প্রিয়া সাহার বক্তব্যকে রাষ্ট্রদ্রোহ মনে করছেন না আইনমন্ত্রী

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, যুক্তরাষ্ট্রে গিয়ে বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতনের বিষয়ে প্রেসিডেন্ট ডোনাল ট্রাম্পকে প্রিয়া সাহা যে সব তথ্য দিয়েছেন তা সর্বৈব মিথ্যা।

তিনি বলেন, প্রিয়া সাহা তার কোন ব্যক্তিগত ইচ্ছা চরিতার্থ করার জন্য এসব বলেছেন। এ বিষয়ে কোন গোষ্ঠী বা অন্য কেউ জড়িত আছে কিনা তা ঘতিয়ে  দেখা হবে।

রোববার বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে সহকারী জজদের ৩৯তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন মন্ত্রী।

আইনমন্ত্রী মনে করেন, প্রিয়া সাহাকে এত গুরুত্ব না দিয়ে শুধু সত্যটাকে তুলে ধরে বাকিটুকু তাকে ইগনোর করলেই ভালো হয়।

তিনি বলেন, আমার মনে হয় এত ছোট্ট বিষয় রাষ্ট্রদ্রোহী হয়ে গেছে এটা বোধ হয় ঠিক না। তবুও স্বাধীন বিচার বিভাগে বিচারকরা যেটা মনে করবেন সেটা করবেন।

আইনমন্ত্রী বলেন, ট্রাম্পকে প্রিয়া সাহার বক্তব্য দেওয়ার পরে শুধু হিন্দু সম্প্রদায় না সকলেই বলেছেন যে বাংলাদেশে আমরা সকলেই সম্প্রীতির মাধ্যমে বসবাস করছি।

বরগুনার মিন্নির বিষয়ে তিনি বলেন, সংবিধানে অত্যন্ত পরিষ্কারভাবে বলা আছে যে একজন আসামিরও একজন আইনজীবী রাখার অধিকার আছে। সেই ধারাবাহিতকায় যেসব মামলায় মৃত্যুদণ্ড বা যাবজ্জীবন দেওয়া যেতে পারে সেখানে আমরা রাষ্ট্রীয় ডিফেন্স দিয়ে থাকি।

তিনি বলেন, মিন্নির আইনজীবী পাওয়ার অধিকার আছে।

বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাপরিচালক বিচারপতি খোন্দকার মূসা খালেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আইন সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হকও বক্তৃতা করেন।

এসএস/এসবি

 

জাতীয়: আরও পড়ুন

আরও