প্রিয়া সাহাকে অবশ্যই জবাবদিহি করতে হবে: তথ্যমন্ত্রী

ঢাকা, ২২ আগস্ট, ২০১৯ | 2 0 1

প্রিয়া সাহাকে অবশ্যই জবাবদিহি করতে হবে: তথ্যমন্ত্রী

সচিবালয় প্রতিবেদক ২:২৩ অপরাহ্ণ, জুলাই ২১, ২০১৯

প্রিয়া সাহাকে অবশ্যই জবাবদিহি করতে হবে: তথ্যমন্ত্রী

বাংলাদেশে ধর্মীয় সংখ্যালঘু নির্যাতন নিয়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের নেত্রী প্রিয়া সাহা যে অভিযোগ তুলছেন তা দেশবিরোধী বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। একসঙ্গে এ বক্তব্যের জন্য তাকে জবাবদিহি করতে হবে বলেও জানান তিনি।

রোববার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

তিনি বলেন, প্রিয়া সাহার এ বক্তব্য অবশ্যই দেশের বিরুদ্ধে। বাংলাদেশে যে সাম্প্রদায়িক সম্প্রীতি বিরাজ করছে, সেটি সমস্ত পৃথিবী কর্তৃক প্রশংসিত। সে প্রেক্ষাপটে এ ধরনের অবান্তর বক্তব্য অবশ্যই দেশের বিরুদ্ধে। তাই তিনি দেশে আসলে এ ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করা হবে। তাকে নিশ্চয়ই এ ব্যাপারে জবাবদিহি করতে হবে।

যুক্তরাষ্ট্রে তিনি তো বাংলাদেশের প্রতিনিধি হিসেবে গিয়েছেন। কিন্তু কিভাবে গেলেন-সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, অবশ্যই সেটি খোঁজখবর নেয়ার বিষয়। কারণ তিনি কিভাবে বাংলাদেশের প্রতিনিধি হলেন?

তথ্যমন্ত্রী বলেন, তার এই বক্তব্যের সাথে বাংলাদেশের সমস্ত ধর্মীয় সংখ্যালঘুরা দ্বিমত পোষণ করছে, তার এ বক্তব্যের প্রতিবাদ জানিয়েছে। তিনি কিভাবে কাদের প্রতিনিধি হলেন সেটি অবশ্যই তদন্তের বিষয়।

প্রিয়া সাহার স্বামী দুদকে কর্মরত। এই বিষয়ে তার কোনো সম্পৃক্ততা আছে কি না, তাই তাকে জিজ্ঞাসাবাদ করা হবে কিনা-সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, প্রথমত, আইন যেটি বলে সেটি হল, স্বামীর অপরাধে স্ত্রী অপরাধী নয় অথবা স্ত্রীর অপরাধে আমি অপরাধী নয়। কিন্তু এই বক্তব্যের সাথে স্বামীর কোনো সম্পৃক্ততা আছে কিনা সেটিও তদন্তের বিষয় হতে পারে।

এসএস/এএসটি

 

জাতীয়: আরও পড়ুন

আরও