‘দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করতেই প্রিয়া সাহার কল্পিত অভিযোগ’

ঢাকা, ২২ আগস্ট, ২০১৯ | 2 0 1

‘দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করতেই প্রিয়া সাহার কল্পিত অভিযোগ’

পরিবর্তন ডেস্ক ২:০২ অপরাহ্ণ, জুলাই ২০, ২০১৯

‘দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করতেই প্রিয়া সাহার কল্পিত অভিযোগ’

বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার উদ্দেশ্যেই প্রিয়া সাহা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বানোয়াট ও কল্পিত অভিযোগ করেছেন বলে মন্তব্য করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। সেইসঙ্গে এর প্রতিবাদও জানানো হয়েছে।

আজ শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ কথা জানানো হয়।

এতে বলা হয়েছে, বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ণের উদ্দেশ্যেই প্রিয়া সাহা এই ধরনের বানোয়াট ও কল্পিত অভিযোগ করেছেন।

ওয়াশিংটন ডিসিতে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওর উদ্যোগে তিন দিনব্যাপী ধর্মীয় স্বাধীনতায় অগ্রগতি শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনে যোগ দেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী।

ওই সম্মেলনে অংশগ্রহণকারী বিভিন্ন দেশের প্রতিনিধিদের সঙ্গে গত বুধবার হোয়াইট হাউজে গিয়ে ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশের সংখ্যালঘু নিপীড়নের অভিযোগ করেন প্রিয়া সাহা।

তিনি বলেন, বাংলাদেশে ধর্মীয় সংখ্যালঘুরা মৌলবাদীদের নিপীড়নের শিকার হচ্ছেন। প্রায় ৩ কোটি ৭০ লাখ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান নিখোঁজ হয়েছেন।

বিবৃতিতে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত ধর্মীয় স্বাধীনতাবিষয়ক মন্ত্রী পর্যায়ের সম্মেলনে প্রিয়া সাহার মতো অতিথিকে আমন্ত্রণ করায় খুশি নয় বাংলাদেশ।

এতে বলা হয়, ‘বাংলাদেশ সরকার আশা করে, এ ধরনের বড় আন্তর্জাতিক অনুষ্ঠানের আয়োজকরা বিবেচক ব্যক্তিদের দাওয়াত দেবেন যারা সত্যিকার অর্থে ধর্মীয় স্বাধীনতাকে উৎসাহিত করবেন।’

উল্লেখ্য, গত ১৬-১৮ জুলাই ওয়াশিংটনে স্টেট ডিপার্টমেন্টে ধর্মীয় স্বাধীনতাবিষয়ক মন্ত্রী সম্মেলনের আয়োজন করা হয়। পৃথিবীর বিভিন্ন দেশের মতো বাংলাদেশ থেকেও অনেককে সেখানে দাওয়াত দেওয়া হয় যার মধ্যে প্রিয়া সাহা ছিলেন। যুক্তরাষ্ট্র সরকার শুধু প্রিয়া সাহাকে দাওয়াতই দেয়নি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে যে ক্ষুদ্র প্রতিনিধি দল দেখা করেন তার মধ্যে তাকেও অন্তর্ভুক্ত করা হয়েছে।

সম্মেলনে যোগ দেওয়া প্রিয়া সাহা ট্রাম্পকে বলেন, মুসলিম উগ্রবাদীরা তার জমি দখল করে নিয়েছে এবং তিনি প্রেসিডেন্টের সহায়তা চান যাতে হিন্দু, বুদ্ধিস্ট ও খ্রিস্টানরা বাংলাদেশে থাকতে পারে। তার এই মন্তব্যে সরকার এবং দেশের বিভিন্ন স্তরের মানুষ তীব্র প্রতিবাদ করেন।

এদিকে, গতকাল রাতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালও এর প্রতিবাদ জানিয়েছেন। তিনি প্রিয়া সাহার অভিযোগকে চক্রান্ত বলে মন্তব্য করেন।

তার আগে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বিষয়টি খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন।

আরপি

 

জাতীয়: আরও পড়ুন

আরও