মাদক-জঙ্গিবাদ দমনে ডিসিদের কঠোর অবস্থানে থাকার নির্দেশ

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

মাদক-জঙ্গিবাদ দমনে ডিসিদের কঠোর অবস্থানে থাকার নির্দেশ

সচিবালয় প্রতিবেদক ১২:১৩ অপরাহ্ণ, জুলাই ১৮, ২০১৯

মাদক-জঙ্গিবাদ দমনে ডিসিদের কঠোর অবস্থানে থাকার নির্দেশ

মাদক, জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে ডিসিদের কঠোর অবস্থানে থাকার নির্দেশ দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

আজ বৃহস্পতিবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ সম্মেলন কক্ষে ডিসি সম্মেলনের পঞ্চম দিনের দ্বিতীয় অধিবেশন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ডিসিদের কী ধরনের নির্দেশনা দিয়েছেন জানতে চাইলে তিনি বলেন, সন্ত্রাস জঙ্গিবাদ যেভাবে আমরা দমন করছি, সেদিকে তারাও খেয়াল রাখবেন। যাতে কোনো ধরনের সন্ত্রাস, জঙ্গি, চরমপন্থী এদের আবির্ভাব না হয়। মাদক নিয়ে আমরা যে অভিযান চালাচ্ছি, তাদেরকে জানিয়েছি, আমাদের অভিযান তো চলবেই। সবাইকে নিয়ে জনসচেতনতা বৃদ্ধির জন্য তারা কাজ করবেন। সেজন্য তাদের সকল পেশাজীবীদের নিয়ে তারা এই সংগ্রামে সম্পৃক্ত করবেন সেই আহ্বান রেখেছি। তারা এভাবে কাজ করছেন বলে জানিয়েছেন।

জেলা প্রশাসকরা মোবাইল কোর্টে পরিধি ও সার্বক্ষণিক পুলিশ ফোর্স চেয়েছেন, এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, মোবাইল কোর্টের পরিধি যেরকম প্রয়োজন তা হয়ে গেছে। মাদক নিয়ন্ত্রণ আইন বলবৎ হয়েছে, সেজন্য কাজ হচ্ছে। সেক্ষেত্রে মোবাইল কোর্টের আওতায় যতটুকু আনা হয়েছে সেটা নিয়েও কাজ হচ্ছে। বিশেষ পুলিশ প্রয়োজন নেই। তারা সব সময় জেলা প্রশাসকদের সহযোগিতা করে যাচ্ছেন। তাদের নির্দেশনা অনুযায়ী সব জায়গায় কাজ করছেন। সুতরাং এর প্রয়োজন নেই।

নারী ও শিশু নির্যাতন বিষয়ে নিরাপত্তা বাহিনী সব সময় প্রস্তুত আছেন বলেও জানান তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আজ আমাদের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে তারা কি অসুবিধা ভোগ করছে এবং আরো কি করলে তারা আরো অধিক স্বচ্ছতার সঙ্গে কাজ করতে পারবেন সেগুলো নিয়ে আলোচনা হয়েছে। তারা কিছু বিষয় বলেছেন, সবগুলো মনে হয়েছে যুক্তিসঙ্গত, এগুলো ইতোমধ্যে আমরা ইপ্লিমেনাট করার কাজ করেছি, বাকিগুলোও উদ্যোগ নেওয়া হবে।

এসএস/আরপি

 

জাতীয়: আরও পড়ুন

আরও