খানজাহান আলী সেতুতে দুদকের অভিযান

ঢাকা, রবিবার, ২০ অক্টোবর ২০১৯ | ৪ কার্তিক ১৪২৬

খানজাহান আলী সেতুতে দুদকের অভিযান

জ্যেষ্ঠ প্রতিবেদক ৭:২৫ অপরাহ্ণ, জুলাই ১৬, ২০১৯

খানজাহান আলী সেতুতে দুদকের অভিযান

খুলনার খানজাহান আলী সেতুতে টোল আদায়ে অনিয়মের অভিযোগে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার খুলনা জেলা কার্যালয়ের উপপরিচালক নাজমুল হাসানের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

দুদক সূত্রে জানা গেছে, দুদক অভিযোগ কেন্দ্র হটলাইন- ১০৬ এ অভিযোগ আসে, রূপসা নদীতে অবস্থিত খানজাহান আলী সেতুর টোল প্লাজায় সরকার নির্ধারিত হারে টোল আদায় না করে সরকারের রাজস্বের ক্ষতি করা হচ্ছে। এর প্রেক্ষিতে অভিযান চালায় দুদক

এসময় দুদক টিম অভিযোগের প্রাথমিক সত্যতা পায়। টোল গ্রহণে শ্রেণি অনুযায়ী হার নির্ধারণ করা থাকলেও উক্ত সেতুর ইজারার জন্য দায়িত্বপ্রাপ্ত  প্রতিষ্ঠান “ইউডিসি জিআইইটিসি জেভি” কর্তৃক নিয়োগকৃত আদায়কারীগণ যানবাহনের শ্রেণি পরিবর্তন করে সরকারকে দেখায়।

তারা বড় ট্রাককে মাঝারি ট্রাক বা ছোট ট্রাক দেখিয়ে ও বড় বাসকে মিনিবাস বা মাইক্রোবাস দেখিয়ে সরকারের রাজস্ব খাতে কম অর্থ জমা দিচ্ছে বলে জানতে পারে দুদক।

দুদক টিম উল্লিখিত প্রতিষ্ঠান কর্তৃক সংগৃহীত টোল আদায়ের যাবতীয় তথ্য সংগ্রহ করে। এ বিষয়ে অনিয়ম ও দুর্নীতির বিষয়ে পরবর্তী পদক্ষেপ গ্রহণের জন্য টিম কমিশনের প্রতিবেদন পেশ করবে বলেও জানা গেছে।

এদিকে শরীয়তপুর জেলার ডামুড্যা থানার কনেশ্বর ইউনিয়নে এলজিইডি কর্তৃক পাকা রাস্তা নির্মাণে অনিয়মের অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুদক।

সমন্বিত জেলা কার্যালয় ফরিদপুর হতে আজ এ অভিযান পরিচালিত হয়।

দুদক টিম সরেজমিন অভিযানে জানতে পারে, রাস্তাটির নির্মাণকাজ এখনো চলমান। টিম নির্মাণকাজে যথাযথ মান নিশ্চিত করে কাজটি সম্পন্ন করার জন্য সংশ্লিষ্টদের পরামর্শ প্রদান করে।

এফএ/এএসটি

 

জাতীয়: আরও পড়ুন

আরও